শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জামালপুরে সাংবাদিকের ওপর হামলাকারীদের শাস্তি দাবি

আপডেট : ১১ জানুয়ারি ২০২০, ১৮:৩০

জামালপুরের সাংবাদিক শেলু আকন্দের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামালপুর সাংবাদিক ফোরাম ঢাকা। হামলায় জড়িত এক পৌর কাউন্সিলরসহ অন্যদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে এই সংগঠনটি। 

শনিবার ফোরাম সভাপতি মোহাম্মদ আবু সাঈদ ও সাধারণ সম্পাদক উবায়দুল্লাহ বাদল এক বিবৃতিতে এ দাবি জানান। সংগঠনের দফতর সম্পাদক শওকত আলী পলাশ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে নেতারা জামালপুরের সব গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় জেলা প্রশাসনের প্রতি জোর দাবি জানান। এছাড়া ইতোপূর্বে সাংবাদিকদের উপর সব হামলাকারীকে আইনের আওতায় আনতে হবে। পাশাপাশি সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের উপযুক্ত পরিবেশ নিশ্চিত করার আহবান জানান নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গত ১৮ ডিসেম্বর রাতে শেলু আকন্দের উপর হামলা চালানো হয়। শেলু আকন্দের বড়ো ভাই দেলোয়ার হোসেন বাদী হয়ে ১৯ ডিসেম্বর সদর থানায় মামলা করেন। মামলার আসামিরা হলেন- জামালপুর পৌরসভার কাউন্সিলর পৌর আওয়ামী লীগের সদস্য হাসানুজ্জামান খান রুনু, তার ছেলে জেলা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক রাকিব খান, শহরের দেওয়ানপাড়ার তুষার খান, তুহিন খান, সজল খান ও সিদ্দিক মণ্ডল। 

মামলার নথি থেকে জানা যায়, গত ১৮ ডিসেম্বর রাতে হাসানুজ্জামান খান রুনু, তার ছেলে রাকিব খানসহ একদল ‘চিহ্নিত সন্ত্রাসী’ সাংবাদিক শেলু আকন্দের উপর হামলা চালায়। হামলাকারীরা লোহার রড, জিআই পাইপ ও হাতুড়ি দিয়ে পিটিয়ে শেলু আকন্দের দুই পা ভেঙ্গে দেয়। বর্তমানে তিনি পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ইত্তেফাক/জেডএইচ