শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিদ্যুৎ সংযোগ নিয়ে প্রতারণার অভিযোগে আটক দুই

আপডেট : ১২ জানুয়ারি ২০২০, ১৮:১১

পল্লী বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা বলে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় অর্থ আদায় করায় দুই যুবককে আটক করেছে পুলিশ। রোববার দুপুরে উপজেলার হালিমা খাতুন মহিলা কলেজ সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। অভিযুক্তরা হলেন, উপজেলার ছোট বাইশদিয়া ইউনিয়নের কাউখালী গ্রামের নান্নু খানের ছেলে নাজিম উদ্দিন(১৯) ও একই গ্রামের সবুজ সরদারের ছেলে শামিম সরদার (১৯)।  

পুলিশ ও ভুক্তোভুগীরা জানায়, রোববার সকাল থেকে উপজেলা সদরের খালিমা খাতুন মহিলা কলেজ সংলগ্ন আমলিবাড়িয়া সড়কের আশপাশের বাড়িতে বাড়িতে গিয়ে বিদ্যুৎ সংযোগ পৌঁছে দেওয়ার কথা বলেন তারা। এসময় বাড়িতে বাড়িতে গিয়ে নাজিম উদ্দিন তার সহযোগী শামিমকে সঙ্গে নিয়ে আগ্রহীদের থেকে ফরম পূরণ করছিল। নাজিম নিজেকে বিদ্যুতের কর্মকর্তা পরিচয় দিয়ে সেই ফরম পূরণ বাবদ প্রত্যেক পরিবারের কাছ থেকে ১০০ টাকা আদায় করছিল। 

স্থানীয়রা জানায়, এমন খবর পেয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান খালিদ বিন ওয়ালিদ সেখানে গিয়ে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে থানা পুলিশকে বিষয়টি অবহিত করে। পরে দুপুর ১ টায় ঘটনাস্থল থেকে নাজিম ও তার সহযোগী শামিমকে আটক করে পুলিশ। তবে এরই মধ্যে প্রায় ১৮-২০টি পরিবার এদের কাছে টাকা দিয়ে ফরম পূরণ করেছিল।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি (তদন্ত) মোস্তফা কামাল বলেন, বিদুৎ সংযোগ দেওয়ার নামে প্রতারণা করায় দুইজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রতারণার দায়ে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।   

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে এন্টি র‌্যাগিং কমিটি গঠনে হাইকোর্টের নির্দেশ

উল্লেখ্য, দীর্ঘ প্রতীক্ষার পর বিদ্যুৎ বিহীন এ উপজেলায় পল্লী বিদ্যুতের উপকেন্দ্র স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে। তাই উপজেলাবাসী যাতে কোন ধরণের প্রতারণার শিকার না হয়, সেজন্য দীর্ঘদিন ধরে সচেতনতা মূলক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।   


ইত্তেফাক/আরআই