শাহ আমানতে ১২ সোনার বার উদ্ধার, আটক ২  

শাহ আমানতে ১২ সোনার বার উদ্ধার, আটক ২  
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পৃথক ঘটনায় ১২টি সোনার বারসহ ২ যাত্রীকে আটক করেছে এনএসআই টিম। এরমধ্যে শারজাহ থেকে আসা এক যাত্রীর পেট থেকে ৮টি ও আবুধাবী থেকে আসা অপর যাত্রীর জুতায় লুকানো অবস্থায় ৪টি সোনার বার উদ্ধার করা হয়।

মঙ্গলবার বেলা ১১টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১২৮ ফ্লাইটে আসা মোহাম্মদ সরওয়ার উদ্দিনের দেহ তল্লাশি করে জুতার তলায় লুকানো অবস্থায় ৪৬৮ গ্রাম ওজনের ৪টি সোনার বার ও ২শ’ গ্রাম ওজনের স্বর্ণের অলংকার পাওয়া যায়। এরপর তার লাগেজ থেকে ২৫ কার্টন সিগারেট উদ্ধার করা হয়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, মোহাম্মদ সরওয়ার উদ্দিনের বাড়ি হাটহাজারী উপজেলায়। তার আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার কথা ছিল। শাহ আমানতে অবতরণের পর তিনি ঢাকায় যাওয়ার জন্য লাউঞ্জে অপেক্ষা করছিলেন। সোনা ও সিগারেট বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে সোমবার রাত ৯টায় এয়ার এরাবিয়ার জি ৯-৫২৩ ফ্লাইটে আসা মোহাম্মদ মোরশেদের পেট থেকে ৯৩৩ গ্রাম ওজনের ৮টি সোনার বার উদ্ধার করে এনএসআই টিম। সোনার বারগুলো তার মলদ্বারে লুকানো অবস্থায় উদ্ধার করা হয়। চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার রিয়াদুল ইসলাম জানান, সোনাসহ আটক যাত্রীদের বিরুদ্ধে মামলা দায়েরের পর পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।-(বাসস)

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত