শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

একই রাতে ৭ সরকারি অফিসে চুরি

আপডেট : ১৫ জানুয়ারি ২০২০, ১৮:০৩

নওগাঁর ধামইরহাটে এক রাতে ৭ সরকারি অফিসে চুরির ঘটনা ঘটেছে। চোরেরা জানালার গ্রিল কেটে ও দরজার তালা ভেঙ্গে অফিসে প্রবেশ করে নগদ টাকা নিয়ে গেছে। মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। নৈশপ্রহরী থাকা সত্ত্বেও এ চুরির ঘটনা ঘটে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অফিসগুলো হলো-উপজেলা ভূমি অফিস, উপজেলা শিক্ষা অফিস, উপজেলা বিআরডিবি অফিসে, উপজেলা মৎস্য অফিস, উপজেলা হিসাব রক্ষণ অফিস, উপজেলা যুব উন্নয়ন কার্যালয় ও  আনসার ভিডিপি ব্যাংক। 

জানা গেছে, একটি সংঘবদ্ধ চোরের দল ধামইরহাট উপজেলা পরিষদের অবস্থিত ৭টি সরকারি অফিসের জানালার গ্রিল কেটে এবং দরজার তালা ভেঙে অফিসে প্রবেশ করে। এ সময় তারা আলমারি ও ফাইল ক্যাবিনেট ভেঙ্গে মূল্যবান কাগজপত্র তছনছ করে মোট ১০ হাজার ৫ টাকা চুরি করে নিয়ে যায়। পুরো উপজেলা প্রশাসন চত্বর সিসি ক্যামেরায় আওতায় ছিল। সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায় রাত সাড়ে ৩ টায় চোরের দল বিভিন্ন অফিসে চুরি করে ভোর ৫টার দিকে চলে যায়। কয়েকটি অফিসে নৈশপ্রহরী থাকলেও তারা ঘুমিয়ে পড়ার কারণে কিছুই জানতে পারেনি। 

আরও পড়ুন: পূজার কারণে ভোট পেছানোর পক্ষে ইশরাক

নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার আবু সালেহ মো.আশরাফুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন,‘সিসি ক্যামেরার ফুটেজসহ সার্বিক বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে। যারা এর সঙ্গে জড়িত থাকবে তাদেরকে আইনের আওতায় আনা হবে।’ 

এ ব্যাপারে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.শামীম হাসান সরদার বলেন, ‘এক সঙ্গে সরকারি ৭ অফিসের চুরির ঘটনা একটি স্পর্শকাতর বিষয়। সবকিছু খতিয়ে দেখা হচ্ছে। ওই রাতে নৈশপ্রহরী হিসেবে যে ৭ জন দায়িত্বে ছিল তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। শেষ খবর পাওয়া পর্যন্ত থানায় সম্মিলিতভাবে একটি সাধারণ ডায়েরির প্রস্তুতি চলছিল।’


ইত্তেফাক/এএএম