ঢাকা বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
৩২ °সে

মেয়রের নামে ফেক আইডি খুলে চাঁদাবাজি, আটক দুই

মেয়রের নামে ফেক আইডি খুলে চাঁদাবাজি, আটক দুই
ছবি: সংগৃহীত

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নামে ফেসবুকে ফেক আইডি খুলে চাঁদাবাজির ঘটনায় দুই জনকে আটক করেছে র্যাব-৮। বুধবার সকালে পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন—বরগুনার আমতলী এলাকার আশিকুর রহমান আশিক (২৫) ও নগরীর কাউনিয়া থানাধীন এলাকার জান্নাতুন তহুরা। বিকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র্যাব জানায়, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নিজের ফেসবুক আইডি নকল করে আরেকটি ফেক আইডি তৈরি করে চাঁদাবাজ চক্রটি। ফেক আইডি ব্যবহার করে লোকজনের বিশ্বস্ততা অর্জন করে ও পরবর্তীতে ফোনে যোগাযোগ করে বিভিন্ন লোকের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রতারণার মাধ্যমে চাঁদা দাবি করে আসছে।

এরই পরিপ্রেক্ষিতে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র্যাব-৮-এর একটি আভিযানিক দল প্রথমে আশিকুর রহমান আশিককে বরগুনার আমতলী থেকে গ্রেফতার করা হয়। পরে একটি ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা লেনদেনের কারণে সহযোগী জান্নাতুন তহুরাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র্যাবের কাছে তাদের অপরাধ স্বীকার করে।

তারা বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ পরিচয় দিয়ে অনেক লোকের কাছ থেকে বিকাশ, রকেট এবং ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। চাকরি দেওয়ার নাম করে চাঁদা দাবি করে এবং অনেকের কাছ থেকে নানাভাবে চাঁদার টাকা উত্তোলন করেছে। তাদের চাঁদাবাজির কাজে ব্যবহূত মোবাইল এবং সিম কার্ড উদ্ধার করা হয়। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৩ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন