শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মেহেরপুরের ভাষা সৈনিক নজির হোসেন বিশ্বাস আর নেই

আপডেট : ১৮ জানুয়ারি ২০২০, ১৫:৪৫

মেহেরপুরের ভাষা সৈনিক নজির হোসেন বিশ্বাস ইন্তেকাল করেছেন। শনিবার দুপুর ১টার সময় মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলেমেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
 
তিনি সদর উপজেলার পিরোজপুর গ্রামে নিজ বাসভবনে বসবাস করে আসছিলেন। কদিন আগে গুরুতর অসুস্থ হলে পরিবারের সদস্যরা তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। মরহুমের বড় ছেলে আবদুল্লাহ মাসুদ জানান, বাদ মাগরিব জানাযা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হবে। 

প্রসঙ্গত, ভাষা আন্দোলনের জন্য মিছিল মিটিং পোস্টার লাগানোর অপরাধে মেহেরপুরের তৎকালীন সাত ছাত্রকে আটক করেছিল পুলিশ। পরবর্তিতে ওই সাত ছাত্রকে স্কুল থেকে রাসটিকেট দিয়ে বের করে দেওয়া হয়েছিল। তৎকালীন ভাষা সংগ্রাম কমিটির ছাত্ররা শহরে পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে শহরে আন্দোলন করেছিলেন। তাদের একজন মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর গ্রামের নজির হোসেন বিশ্বাস।

আরও পড়ুন: নিরামিষ না খেয়ে ওজন কমাতে চান বরিস জনসন!

মৃত্যুর আগ পর্যন্ত তার পরিবার তার জন্য ভাষা সৈনিক হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি জানিয়ে আসছিল। ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে জাতির এই মহান ভাষা সৈনিককে নিয়ে একটি জাতীয় দৈনিকে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

ইত্তেফাক/নূহু