শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এ সরকারের আমলে খেলাধুলায় ব্যাপক উন্নয়ন হয়েছে: গণপূর্তমন্ত্রী

আপডেট : ১৮ জানুয়ারি ২০২০, ২১:৩৩

সরকারের আমলে খেলাধুলায় ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ত্রীড়া বান্ধব সরকার। বর্তমান সরকারের আমলে দেশের ক্রীড়াঙ্গনে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের নিয়মিত খেলাধুলায় মনোযোগী হতে হবে। খেলাধুলা শরীর ও মন উভয়কে সুস্থ রাখে। 

শনিবার  (১৮ জানুয়ারি)  সরকারি স্বরূপকাঠি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ৫৮তম বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়নে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করছে। সুতরাং কন্যা সন্তানরা যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেদিকেও অভিভাবকদের নজর রাখতে হবে। 

তিনি বলেন, সুনাগরিক হতে হলে লেখাপড়ার কোনও বিকল্প নেই। আর লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তোলে। খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে মানুষকে দুরে রাখে। সুস্থভাবে জীবনযাপন করতে খেলাধুলার বিকল্প নেই। তাই ভালভাবে লেখাপড়া করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সুন্দর পরিবেশ রাখতে হবে । মিথ্যাচার, মাদক, সস্ত্রাস দুরে থাকতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের মুখ উজ্জ্বল করতে হবে। দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে।

আরও পড়ুন: পাকিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান প্রমুখ।


ইত্তেফাক/আরআই