ঢাকা রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬
২৪ °সে

ফরিদপুরের ভাঙ্গা এখন ইউরোপে রূপ নিচ্ছে : রেলমন্ত্রী

ফরিদপুরের ভাঙ্গা এখন ইউরোপে রূপ নিচ্ছে : রেলমন্ত্রী
ছবি দৈনিক ইত্তেফাক

‘‘বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ফরিদপুরের ভাঙ্গাকে ঢেলে সাজিয়ে এখন ইউরোপে রূপান্তরিত করছেন। ভাঙ্গা বিশ্বরোড গোল চত্বর বাংলাদেশের মধ্যে একটি আকর্ষণীয় সুন্দরতম জায়গায় রূপ নিয়েছে। পদ্মা সেতু, ঢাকার সাথে রেলওয়ের যোগাযোগ, ভাঙ্গা রেলস্টেশন সব মিলিয়ে ভাঙ্গা বাংলাদেশের মধ্যে একটি গুরুত্বপূর্ণ জায়গা।’’

শুক্রবার সকালে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ভাঙ্গায় নবনির্মিত রেলস্টেশন ও ফরিদপুর পর্যন্ত রেল লাইন পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। আগামী ২৬ জানুয়ারি রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কন্সফারেন্সের মাধ্যমে ভাঙ্গা হতে বাজবাড়ী ট্রেনের শুভ উদ্ধোধন করার কথা রয়েছে। রাজবাড়ী এক্সপ্রেস নামে নতুন রেল ফরিদপুর থেকে ভাঙ্গায় এসে সকাল আটটায় পৌঁছানোর সময় নির্ধারণ করেছে। সেই মাহিন্দ্র ক্ষণের অপেক্ষায় ভাঙ্গাবাসী ও প্রশাসনের কর্তা ব্যক্তিরা। এ উপলক্ষে ভাঙ্গা রেলস্টেশনকে সাজানো হয়েছে ব্যাপকভাবে। রেলমন্ত্রী প্রশাসনের কর্তাব্যক্তিদের সাথে নিয়ে টয় ট্রেনে করে রেললাইন পরিদর্শন করতে করতে ফরিদপুর গমন করেন।

রেলমন্ত্রী বলেন, মুজিববর্ষের উপহার হিসাবে ভাঙ্গাবাসীর দীর্ঘদিনের দাবি দেশের সাথে রেল যোগাযোগের নেটওর্য়াক আজ বাস্তবায়ন হয়েছে। ভাঙ্গার সাথে রেলের যোগাযোগ ঢাকা সহ সমগ্র দেশের সাথেই অচিরেই হয়ে যাবে।

রেলমন্ত্রীর আগমন উপলক্ষে ভাঙ্গা নবনির্মিত রেলস্টেশনে আয়োজন করা হয় সংবর্ধনা অনুষ্ঠানের। জেলা প্রশাসনের পক্ষ হতে জেলা প্রশাসক অতুল সরকার ফুল দিয়ে মন্ত্রীকে শুভেচ্ছা জানান। এরপর ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের পক্ষ হতে উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নেতা-কর্মীদের নিয়ে ফুল দিয়ে মন্ত্রীকে বরণ করে নেন। পুলিশ প্রশাসনের পক্ষ হতে ফরিদপুর পুলিশ সুপার আলীমুজ্জামান ফুল দিয়ে মন্ত্রীকে শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়াও রেলের প্রধান প্রোকৌশলী ফাত্তাহ ভুইয়া রেলের পক্ষ হতে শুভেচ্ছা বিনিময় করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মুকতাদিরুল আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) গাজী রবিউল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুর রহমান, ভাঙ্গা বাজার বণিক সমিতির সম্পাদক আলহাজ্ব আবু জাফর মুন্সি, বিভিন্ন ইউপি চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী প্রমুখ।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৩ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন