ঢাকা রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬
২৪ °সে

সুলতান মেলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সুলতান মেলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা
নড়াইলে সুলতান মেলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ছবি: ইত্তেফাক

বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষে নড়াইলের সুলতান মঞ্চে ১২ দিনব্যাপী সুলতান মেলার নবম দিনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় নড়াইলের সুলতান মঞ্চে চারটি গ্রুপে তিন শতাধিক শিশুর অংশগ্রহণে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ সময় নড়াইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা রানী দাস, চিত্রশিল্পী বলদেব অধিকারী, চিত্রশিল্পী সমীর বৈরাগী, চিত্রশিল্পী সমীর মজুমদার, জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) থেকে শুরু হওয়া সুলতান মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে থাকছে- শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বাংলাদেশ, আমেরিকা, জিম্বাবুয়ে, নেপাল এবং ভারতের ১১৮টি ছবি নিয়ে চিত্র প্রদর্শনী, আন্তর্জাতিক আর্ট ক্যাম্প, রচনা প্রতিযোগিতা, গ্রাম্য খেলাধুলা এবং প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া এসএম সুলতানের জীবন ও কর্মের ওপর প্রতিদিন সেমিনার অনুষ্ঠিত হচ্ছে। মেলা উপলক্ষে সুলতান মঞ্চ প্রাঙ্গণে দেড় শতাধিক স্টল বসেছে। রয়েছে শিশুদের বিনোদনের ব্যবস্থা।

আরও পড়ুন: চুলা কাটা নিয়ে ঝগড়া ছুরিকাঘাতে কাঠ ব্যবসায়ী খুন

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশ বরেণ্য চিত্রশিল্পী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনারারি শিক্ষক ড. ফরিদা জামান এবার সুলতান স্বর্ণ পদক পাচ্ছেন। মেলার সমাপনী দিন ২৭ জানুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ পদক প্রদান করবেন।

প্রসঙ্গত, বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল পৌরসভার মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন এবং ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৩ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন