ঢাকা মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬
২৭ °সে

আন্তর্জাতিক আদালতের রায়ে রোহিঙ্গা সমস্যার সমাধান নেই: নাসিম

আন্তর্জাতিক আদালতের রায়ে রোহিঙ্গা সমস্যার সমাধান নেই: নাসিম
মোহাম্মদ নাসিম এমপি। ফাইল ছবি

রোহিঙ্গা ইস্যু নিয়ে আন্তর্জাতিক আদালতের রায় প্রসঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি বলেছেন- আদালতের (আইসিজে) রায়ে অন্তর্বর্তীকালীন যে চারটি ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে তার মধ্যে রোহিঙ্গা গণহত্যার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থার কথা বলা হয়নি। আদালত আদেশে রোহিঙ্গা সমস্যার সমাধানের সুস্পষ্ট কোনো কার্যকর ব্যবস্থা নেই। রোহিঙ্গাদের ফেরত নেওয়ারও কোনো নির্দেশনা আদালতের আদেশে নেই। তদুপরি আন্তর্জাতিক আদালতে এ ধরণের বিচার একটি দৃষ্টান্ত।

শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ের মুলিবাড়িতে রোহিঙ্গাদের সুরক্ষায় মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার মামলার রায় প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম এ কথা বলেন। রোহিঙ্গা নির্যাতনের ঘটনা অতিরঞ্জিত বলে মিয়ানমারের নেত্রী সু চি যে বক্তব্য দিয়েছেন তা নিন্দনীয় বলেও তিনি মন্তব্য করেছেন।

আরও পড়ুন: খেজুর রস ছাড়াই ‘খেজুর গুড়’, ৫ মণ জব্দের পর ধ্বংস

মোহাম্মদ নাসিম ঢাকা থেকে সড়ক পথে বঙ্গবন্ধু সেতু পেরিয়ে পশ্চিমপাড়ের মুলিবাড়িতে জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ করে এক মিনিট নিরবতা পালন করেন। এ সময় তার সঙ্গে জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা দানীসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৮ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন