শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাজেক ভ্রমণ শেষে বাসে যৌন নিপীড়নের শিকার নারী

আপডেট : ২৬ জানুয়ারি ২০২০, ১৪:৫০

খাগড়াছড়ি থেকে ঢাকা ফেরার পথে শ্যামলী পরিবহণের একটি নৈশ কোচে যৌন নিপীড়নের শিকার হয়েছেন এক নারী পর্যটক। এ অভিযোগে ঐ বাসের সুপারভাইজার মামুনুর ইসলাম মামুনকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সাজেক ভ্রমণ শেষে ৩৪ জন নারী পর্যটক শনিবার রাত ৯টায় শ্যামলী পরিবহণের একটি নৈশ কোচে (নম্বর  ঢাকা মেট্রো-ব- ১১-৬৪৪৭) খাগড়াছড়ি সদর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। তারা সবাই ঢাকার একটি ভ্রমণ সংগঠনের সদস্য। বাসটি রাত ১১টার দিকে রামগড়ে পৌঁছালে সুপারভাইজার মামুনুর ইসলাম মামুন ঘুমন্ত এক নারী পর্যটকের শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেন। এ সময় ওই যাত্রী সুপারভাইজারের হাত চেপে ধরে চিৎকার দেন এবং লাইট অন করতে বলেন। পরে তিনি ৯৯৯ নম্বরে কল করলে রামগড় থানার ওসির নেতৃত্বে পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে এসে অভিযুক্ত সুপারভাইজারকে আটক করে।

আরও পড়ুন: ধর্ষণের পর ফেসবুকে চার বন্ধুর উল্লাস (ভিডিও)

ওসি মোহাম্মদ শামসুজ্জামান বলেন, ভিকটিম একজন ব্যারিস্টার। আটক সুপারভাইজার ঐ পর্যটকদলের আরও ৪-৫ নারীকে একইভাবে যৌন নিপীড়ন করেছে বলে তারা অভিযোগ করেন।

ওসি আরও জানান, শনিবার রাতেই নিপীড়নের শিকার ওই ব্যারিস্টার বাদী হয়ে রামগড় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। 

গ্রেফতারকৃত মামুনুর ইসলাম মামুন নীলফামারীর ডোমার উপজেলার সাভার গ্রামের রাফিউল ইসলামের ছেলে। সোমবার সকালে তাকে খাগড়াছড়ি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালত তাকে জেলা কারাগারে প্রেরণ করেন।

গ্রেফতার বাসের সুপারভাইজার মামুনুর ইসলাম মামুন। ছবি: ইত্তেফাক

ইত্তেফাক/জেডএইচ