শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চাঁদা না পেয়ে মুক্তিযোদ্ধাকে জখম করলো যুবলীগ নেতা

আপডেট : ২৬ জানুয়ারি ২০২০, ২১:২২

রাজশাহীতে চাঁদা দাবিতে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের ওপর  হামলার অভিযোগ পাওয়া গেছে। শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে নগরীর মেহেরচন্ডি দায়রাপাঁক এলাকার মহানগরীর ২৬নং ওয়ার্ড (পূর্ব) যুবলীগের সভাপতি আসাদ আলী ও তার ভাতিজা রাসেল মুক্তিযোদ্ধাকে পিটিয়ে ও তার সন্তানকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করে। তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী মুক্তিযোদ্ধার পরিবার নগরীর চন্দ্রিমা থানায় হত্যা প্রচেষ্টাসহ চাঁদাবাজির মামলা করেছেন।

হামলায় আহতরা হলেন- মুক্তিযোদ্ধা ওয়াহেদ উদ্দিন (৬৩) ও তার ছেলে নাহিন ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রায় একবছর আগে মুক্তিযোদ্ধা ওয়াহেদ উদ্দিন মেহেরচণ্ডি দায়রাপাঁক এলাকার বাসিন্দা রাসেলের মায়ের কাছ থেকে তিন কাঠা জমি কেনেন। পরে ওই জমিতে বাড়ি নির্মাণের উদ্যোগ নেন। বাড়ি নির্মাণের খবর পেয়ে রাসেল ও তার চাচা আসাদ আলী বিভিন্ন সময় তার কাছে ১০ লাখ চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে বাড়ির জন্য সমস্ত ইট আসাদের থেকে কিনতে তারা চাপ প্রয়োগ করতে থাকে। শনিবার সকালে ওয়াহেদ বাড়ির জন্য ট্রাকে ইট আনলে রাসেল ও আসাদ বাধা দেয় এবং আবারো চাঁদা দাবি করে। ওয়াহেদ চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে স্ত্রীসহ তার ওপর হামলা চালায়। এসময় ওয়াহেদ আহত হন। অভিযুক্তরা তাকে ছুরিকাঘাত করতে গেলে ছেলে নাহিন বাধা দেয়। এসময় তিনি চাকুর আঘাতে আহত হন। 

আরও পড়ুন: আটক ৩২ জেলেকে ফেরত দিলো মিয়ানমার নৌবাহিনী

নগরীর চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ সিরাজুম মুনির বলেন, ঘটনার পর অভিযুক্ত দুইজন গা ঢাকা দিয়েছে। তাদের ধরতে অভিযান চলছে। 

ইত্তেফাক/এসি