বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কিশোরগঞ্জে হত্যা মামলায় ২ ভাইয়ের যাবজ্জীবন

আপডেট : ২৯ জানুয়ারি ২০২০, ১২:৩৫

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার হালগড়া গ্রামের ছফিরউদ্দিনকে হত্যার দায়ে দুই সহোদরকে যাবজ্জীবন এবং প্রত্যেককে ২ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। অতিরিক্ত জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) মুহাম্মদ আব্দুর রহিম আজ বুধবার এ রায় ঘোষণা করেন। এছাড়াও চারজনকে এক বছরের কারাদণ্ড ও প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

 

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন-  মানিক মিয়া ও আবু হানিফ। অপর সাজাপ্রাপ্তরা হলেন- আবু সিদ্দিক, তার মা ফরিদা খাতুন, আবুল হোসেন আলী মুন্সী ও আবু সাত্তার। রায় ঘোষণার সময় আসামিরা সকলেই কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

 

মামলার বিবরণে প্রকাশ, ২০১০ সালের ১০ জুন সকালে সীমানার গাছ কাটাকে কেন্দ্র করে তর্ক-বিতর্কের একপর্যায়ে প্রতিপক্ষের শাবলের আঘাতে ছফিরউদ্দিন গুরুতর আহত হন। তাকে দ্রুত জেলা সদর আধুনিক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

 

এ ব্যাপারে করিমগঞ্জ থানায় মামলা দায়েরের পর পুলিশ তদন্ত শেষে মোট সাতজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। মামলার বিচার চলাকালে এক আসামির মৃত্যু হয়। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি আব্দুল খালেক দাদন ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট অশোক সরকার।

 

ইত্তেফাক/এএম