ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
২৭ °সে

শিবচরে বার্ষিক ওয়াজ-মাহফিলে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ

শিবচরে বার্ষিক ওয়াজ-মাহফিলে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ
ওয়াজ-মাহফিলে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ। ছবি: ইত্তেফাক

বৃটিশ বিরোধী আন্দোলনের অগ্রদূত ও শাইখুল ইসলাম হযরত হাজী শরীয়াতুল্লাহ’র তীর্থস্থান শিবচরের ঐতিহ্যবাহী বাহাদুরপুর পীর মঞ্জিলের ৭৫ তম বার্ষিক ওয়াজ-মাহফিলের দ্বিতীয় দিন শুক্রবার জুমার নামাজের জামাতে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মো. আব্দুল্লাহসহ লাখো ধর্মপ্রাণ মুসল্লী অংশ নেন। নামাজ শেষে বিশেষ মোনাজাতে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। জুমার নামাজে দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত লক্ষাধিক মুসল্লী অংশ গ্রহণ করেন। মুসল্লীদের ভিড় মাঠ পেরিয়ে আশে পাশের ঘর বাড়ি রাস্তা ঘাট এমনকি বাজারসহ সংলগ্ন এলাকায় ছড়িয়ে পড়ে। মাহফিল পরিচালনা করেন হাজী শরিয়তউল্লাহ (রহ) এর ৭ম পুরুষ ও বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সভাপতি আলহাজ হযরত মাও. আব্দুল্লাহ মোহাম্মাদ হাসান পীর সাহেব বাহাদুরপুর। সকালে ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ কাঁঠালবাড়ী ফেরীঘাটে পৌঁছালে তাকে মাদারীপুর-১ (শিবচর) আসনের ৬ বারের সফল সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন এমপির পক্ষ থেকে ফুলের শুভেচছা জানান শিবচর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। পরে ধর্মপ্রতিমন্ত্রী শিবচরের বিভিন্ন মসজিদ ও উন্নয়নমূলক কাজ পরির্দশন করেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন শিবচর উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, সহকারী পুলিশ সুপার আবির হোসেন, শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আঃ লতিফ মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মোঃ সেলিম, পৌর আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জেল হোসেন খান (তোতা) প্রমুখ।

একইদিন দুপুরে পৌরসভার নির্মাণাধীন মডেল মসজিদ পরিদর্শনকালে সাংবাদিকদের ধর্মপ্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে ৫শ৬০টি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দ্রুত গতিতে চলছে। পদ্মা সেতুর মতোই এ প্রকল্পটিও ষড়যন্ত্রের শিকার হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নিজস্ব অর্থায়নেই প্রকল্পটি দ্রুতগতিতে বাস্তবায়ন চলছে।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন