ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
৩৮ °সে

তাবলীগ জামাতের দুই গ্রুপে সংঘর্ষের আশঙ্কা, ইজতেমা বন্ধ

তাবলীগ জামাতের দুই গ্রুপে সংঘর্ষের আশঙ্কা, ইজতেমা বন্ধ
দাউদকান্দি। ছবি: গুগল ম্যাপস

তাবলীগ জামাতের দুই গ্রুপের সংঘর্ষের আশঙ্কায় দাউদকান্দির হুগুলিয়ায় বুধবার স্থানীয় ইজতেমা বন্ধ ঘোষণা করছে কুমিল্লা জেলা ও দাউদকান্দি উপজেলা প্রশাসন।

মাওলানা সাদ কান্ধলভির গ্রুপ ২৭, ২৮ ও ২৯ ফেব্রুয়ারি যে ইজতেমা দাউদকান্দির হুগুলিয়ায় আয়োজন করতে যাচ্ছিল তার সম্পূর্ণ বিরোধিতা করে তাবলীগ জামাতের মাওলানা জোবায়ের পন্থি গ্রুপের লোকেরা।

কুমিল্লা জেলা ও দাউদকান্দি উপজেলা প্রশাসন প্রথমত লিখিতভাবে সাদ গ্রুপকে ইজতেমা আয়োজনের অনুমতি দিলেও দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দেয়ায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে এ ইজতেমা বন্ধ ঘোষণা করে। বন্ধ ঘোষণা করার প্রেক্ষিতে ইজতেমা আয়োজকগণ (সাদ গ্রুপ) তাদের স্থাপনা গুটিয়ে নেয়।

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান বলেন, ইবাদত বন্দেগি করা সকলেরই অধিকার আছে তবে এ নিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটলে তা অবশ্যই প্রশাসনকে দেখতে হয়। তিনি আরও বলেন, দুই গ্রুপের বিরোধের সুযোগে কোন তৃতীয় পক্ষ বড় ধরনের অঘটন ঘটায় কিনা সে আশঙ্কায় ইজতেমা বন্ধ ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর দাউদকান্দির হুগুলিয়ায় মারকাজ মসজিদ দখল নিয়ে মাওলানা সাদ গ্রুপ ও মাওলানা জুবায়ের পন্থি গ্রুপের মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছিল।

সে সময় স্থানীয় উপজেলা প্রশাসন তাবলীগ জামাতের বিবদমান এই দুই গ্রুপের লোকদের নিয়ে বৈঠক করে মাওলানা সাদের অনুসারীদের মঙ্গলবার, বুধবার ও শুক্রবার এবং মাওলানা জুবায়ের অনুসারীদেরকে শনিবার, রবিবার ও সোমবার মসজিদে বয়ান করার অনুমতি দেয়।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৭ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন