শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফুলবাড়ীতে ডিজিটাল সার্ভিস ইমপ্লয়মেন্ট ও ট্রেনিং সেন্টারের উদ্বোধন

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৩

কুড়িগ্রামের ফুলবাড়ীতে উপজেলার সর্ব বৃহৎ বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ৮৬ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন দ্বিতল ডিজিটাল সার্ভিস ইমপ্লয়মেন্ট এন্ড ট্রেনিং সেন্টারের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করা হয়েছে। এর উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। 

শুক্রবার বিকেল ৩টায় এর উদ্বোধন কালে প্রতিমন্ত্রী বলেন, এটি দীর্ঘ ৬৮ বছর পিছিয়ে থাকা বিলুপ্ত ছিটমহলবাসীদের আইসিটি বিষয়ে প্রশিক্ষণ ও কর্মসংস্থানের জন্য মুজিব বর্ষে উপহার। এছাড়াও মুজিব বর্ষে প্রযুক্তি নির্ভর বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে আমরা ৪০ হাজার পাঁচশ জনকে আইসিটি লার্নিংয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

পলক বলেন, গত ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রকল্প দিয়েছেন তার সুযোগ্য সন্তান আইটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে ইতিমধ্যে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি। আমাদের আইসিটি সেক্টরে ১০ লাখ তরুণ-তরুণী কর্মসংস্থান পেয়েছে। ইতিমধ্যে ৬ লাখ ফ্রিল্যান্সার কাজ করছেন। সেই সঙ্গে প্রায় ২ লাখ তরুণ সফটওয়্যার টেকনোলজিতেও কাজ করছে। লক্ষাধিক ছেলেমেয়ে কাজ কল সার্ভিস কাজ করছেন। ৫০ হাজারও বেশি ছেলেমেয়ে ই-কমার্সে কাজ করছেন।

আরও পড়ুন: রবিবার রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন, পরিবর্তন না প্রত্যাবর্তন?

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের  চেয়ারম্যান জাফর আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, অতিরিক্ত জেলা প্রশাসক জিলুফা সুলতানা, অতিরিক্ত এসপি মেনহাজুল আলম, ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার, উপজেলা নির্বাহী অফিসার মোছা. মাছুমা আরেফীন, অফিসার ইনর্চাজ রাজীব কুমার রায়, ইউপি চেয়ারম্যান হারুণ-অর-রশিদ প্রমুখ।

ইত্তেফাক/এসি