শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পূর্ব শত্রুতার জেরে বন্ধুকে হত্যা

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ২৩:৪৭

হত্যার পর লাশ আগুনে পুড়িয়ে দেওয়ার আসামিকে গ্রেফতার করেছে সিংগাইর পুলিশ। গত ১৮ ফেব্রুয়ারি সিংগাইরে এক বন্ধুকে অপর বন্ধু হত্যা করে মরদেহ আগুনে পুড়িয়ে দেয়।

২৮ ফেব্রুয়ারি শুক্রবার সকালে ঢাকা থেকে ইমরান নামের ওই আসামিকে গ্রেপ্তার করে সিংগাইর থানা পুলিশ। 
নিহতের নাম আলিফ (২০), তিন মানিকগঞ্জ সদরের আব্দুল আলীর ছেলে। গ্রেফতার ইমরান (২১) একই এলাকার জামাল মোল্লার ছেলে।

পুলিশ জানায়, চলতি মাসের ১৮ ফেব্রুয়ারি তালেরপুর ইউনিয়ন চর গোলড়ায় আগুনে পুড়িয়ে দেওয়া লাশ উদ্ধার করে সিংগাইর থানা পুলিশ।

নিহত আলিফ মানিকগঞ্জ সদরের আব্দুল আলীর ছেলে চর গোলড়া তার নানীর বাড়িতে থেকে ঢাকায় চাকুরী করতো। 

সিংগাইর থানার উপপরিদর্শক আনোয়ার হোসেন বলেন, ঘটনার ৬দিন পরে নিহতর হাতের নক এবং আংটি দেখে তার পরিবারের সহযোগীতায় আমরা নিহত আলিফের লাশটি সনাক্ত করি। প্রযুক্তির সাহায্য নিয়ে শুক্রবার সকালে ঢাকার সূত্রাপুর থেক গ্রেপ্তার করা হয়ে ইমরান কে। 

তিনি আরও বলেন, ঘাতক ইমরান নিহত আলিফের কাছে কিছু টাকা পেতো। এছাড়া বছরখানেক পূর্বে একটি ঘটনায় আলিফ তার বন্ধু ইমরানকে ঢাকায় নিয়ে মারধোরকরে। সে থেকেই ইমরানের সঙ্গে আলিফের একটা শত্রুতার সূত্রপাত সৃষ্টি হয়। সেই সূত্রতার জেরে ফেব্রুয়ারি ১৮ তারিখে পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে ইমরান আলিফকে হত্যা করে। হত্যার পর আগুনে পুড়িয়ে দেওয়া হয় যাতে নিহতের পরিচয় জানতে না পারে। 

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর সাত্তার মিয়ার নির্দেশে এসআই আনোয়ার হোসেন অভিযানে নামে ঘাতককে ধরার জন্য। 

সিংগাইর থানার ওসি (তদন্ত) জানান, শুক্রবার সকালে ঢাকা থেকে ইমরানকে গ্রেপ্তার করে সিংগাইর থানায় নিয়ে আসেন এসআই আনোয়ার হোসেন। আগামীকাল শনিবার  মানিকগঞ্জ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করবে বলে জানান তিনি। 

এছাড়া আরও বিস্তারিত তথ্য শনিবার জেলা পুলিশ সুপার কার্যালয়ে পুলিশ সুপার রিফাত রহমান শামীম বিফ্রিং করবেন।

ইত্তেফাক/কেকে