ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
৩১ °সে

রাজশাহীতে যাত্রী পরিবহনের দায়ে আহমেদ পার্সেলকে ১ লাখ টাকা জরিমানা

রাজশাহীতে যাত্রী পরিবহনের দায়ে আহমেদ পার্সেলকে ১ লাখ টাকা জরিমানা
রাজশাহীতে যাত্রী পরিবহনের দায়ে আহমেদ পার্সেলকে ১ লাখ টাকা জরিমানা।ছবি: গুগুল ম্যাপ থেকে নেওয়া

গণপরিবহণ বন্ধ থাকায় রাজশাহীতে ট্রাকে ও পার্সেল সার্ভিসের কাভার্ডভ্যানে ঝুঁকি নিয়ে চলাচল করছে মানুষ। কোথাও আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিচ্ছে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবস্থা নেয়ার কেউ নেই। ঢাকা থেকে রাজশাহীতে যাত্রী পরিবহনের দায়ে বুধবার সন্ধ্যায় আহমেদ পার্সেল সার্ভিসকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এইসাথে আহমেদ পার্সেলের রাজশাহী শাখা অফিস সিলগালা করা হয়েছে।

জানা গেছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়া প্রতিরোধে সরকার বিমান, ট্রেন ও নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে। আজ বৃহস্পতিবার থেকে বন্ধ হয়েছে গণপরিবহণও। কোথাও যাতায়াত না করে মানুষকে ঘরে থাকার নির্দেশনা দিচ্ছে প্রশাসন। এমন সতর্কতার মাঝেও ট্রাকের চালক ও পার্সেল সার্ভিসের কাভার্ডভ্যানে ঢুকছে শতশত মানুষ। আহমেদ পার্সেল সার্ভিসের কাভার্ডভানে অন্তত ৩৫ জনকে গতকাল বুধবার ঢাকা থেকে রাজশাহী আসার প্রমাণ পেয়েছে প্রশাসন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বিকেলে রাজশাহীর কুমারপাড়া মোড়ে যাত্রীরা কাভার্ডভ্যানের ভেতর থেকে নেমে আসেন। এসময় এক ব্যক্তি তাদের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন। বিষয়টি নজরে এলে সন্ধ্যার দিকে অভিযানে যায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার লসমী চাকমা জানান, ভ্রাম্যমাণ আদালতে আহমেদ পার্সেল সার্ভিসের মালিক নবুয়ত আলীকে হাজির করা হয়। এসময় তিনি কাভার্ডভ্যানে যাত্রী পরিবহনের কথা প্রথমে অস্বীকার করেন। পরে জেরার মুখে তিনি অপরাধ স্বীকার করলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ও ৫৩ধারা অনুযায়ী নবুয়ত আলীকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া পার্সেল সার্ভিসের রাজশাহী শাখার কার্যক্রম বন্ধ এবং কার্যালয় সীলগালা করা হয়।

আরো পড়ুন: ৭৮৭ দিন পর দলীয় কার্যালয় ছাড়লেন রিজভী

এদিকে বুধবার নগরীর শ্রীরামপুরস্থ টি-বাধ ও সাহেববাজারের মুনলাইট ফার্মেসিকে ভ্রাম্যমাণ আদালত দণ্ডবিধির ১৮৮ ও ২৯১ ধারা সরকারি নির্দেশ অমান্য করায় যথাক্রমে ১০০ টাকা ও ৫০০ টাকা, মাস্কের বেশি দাম নেয়ায় লক্ষ্মীপুর মেডিসিন কর্নারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪০ ধারায় ৫ হাজার টাকা, পুঠিয়ার বানেশ্বর বাজার ও ভালুকগাছীতে কোয়ারেন্টাইন অমান্য করায় সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৫ ধারায় তিন প্রবাসীকে ৭০ হাজার টাকা, দুর্গাপুর উপজেলার পালিবাজারে কোয়ারেন্টাইনে আদেশ অমান্য করায় এক প্রবাসীকে দণ্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ধারায় ৫০০ টাকাসহ ৭৬ হাজার একশ’ টাকা জরিমানা করা হয়।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৬ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন