প্রায় ৪০ কিলোমিটার জুড়ে যানজট, দুর্ভোগে যাত্রীরা

প্রায় ৪০ কিলোমিটার জুড়ে যানজট, দুর্ভোগে যাত্রীরা
প্রায় ৪০ কিলোমিটার জুড়ে যানজট, দুর্ভোগে যাত্রীরা

সরকাররে পক্ষে থেকে আজ ২৬ মার্চ থেকে দেশে গণপরিবহন বন্ধ থাকার কথা থাকলেও ঢাকা থেকে উত্তর-দক্ষিণবঙ্গগামী ঘরমুখো মানুষের ভিড় বেড়ে গেছে। এরই প্রেক্ষিতে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের গোলচত্ত্বর থেকে হাটিকুমরুল গোলচত্ত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার সড়কজুড়ে তীব্র যানজট শুরু হয়েছে। দুর্ভোগে নাকাল হয়ে পড়েছে যাত্রীরা। থেমে থেমে চলছে গাড়ি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে পুলিশের।

পুলিশ ও ঘরে ফেরা মানুষেরা জানান, চলমান করোনা ভাইরাসের কারণে সরকারি নির্দেশনা আসার পর থেকে বৃহস্পতিবার সকাল থেকে ঘরমুখী মানুষের ঢল নেমেছে সিরাজগঞ্জের মহাসড়কে। সেতুর গোলচত্ত্বর থেকে হাটিকুমরুল গোলচত্ত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার জুড়েই যানজট। করোনা বিস্তারের ঝুঁকি থাকা সত্ত্বেও মানুষ বাড়ি ফেরার জন্য গাদাগদি করে গণপরিবহনের পাশাপাশি মালবাহী ট্রাকে করে বাড়ি ফিরছে। তীব্র রোদ থাকার কারণে আরো ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের তীব্রতা বেড়ে হাটিকুমরুল গোলচত্বর হয়ে বগুড়া রোডের চান্দাইকোনা পর্যন্ত পৌঁছায়। কড্ডার মোড় এলাকায় ঘণ্টার পর ঘণ্টা ঠাঁয় দাঁড়িয়ে রয়েছে যানবাহনগুলো।

ঢাকা থেকে রংপুরগামী ফাহিমা খাতুন জানান, জানজটের কারণে দীর্ঘ সময় ধরে গাড়ির মধ্যে বসে থেকে ছোট ছোট বাচ্চা নিয়ে ভোগান্তির মধ্যে পড়েছি। অপর যাত্রী আবুল কালাম জানান, দীর্ঘ সময় দলে এই রোদে গাড়ির মধ্যে বসে আছি। কখন যে জট শেষ হবে জানিনা।

আরো পড়ুন: করোনা ভাইরাস নিয়ে ফেসবুকে ‘অসদাচরণ’, কলেজ শিক্ষিকা বরখাস্ত

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ শহীদ আলম বলেন, ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহনের তীব্র চাপ শুরু হয়েছে। এ কারণে যানজট দেখা দেয়। তবে যানজট নিরসনে কাজ করছে পুলিশ।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আক্তারুজ্জামান বলেন, হাটিকুমরুল গোলচত্ত্বর থেকে চান্দাইকোনা পর্যন্ত থেমে থেমে যানজট চলছে। ঈদের মতো মানুষ ঘরে ফিরছে। প্রচুর গাড়ি আসার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত