ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬
২৪ °সে

কেশবপুরে করোনা ভাইরাস প্রতিরোধে শহরে জীবাণু নাশক স্প্রে শুরু

কেশবপুরে করোনা ভাইরাস প্রতিরোধে শহরে জীবাণু নাশক স্প্রে শুরু
করোনা ভাইরাস প্রতিরোধে শহরকে জীবাণুমুক্ত করতে জীবাণু নাশক স্প্রে করা হচ্ছে। ছবি: ইত্তেফাক।

করোনা ভাইরাস প্রতিরোধে কেশবপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুর থেকে শহরকে জীবাণুমুক্ত করতে জীবাণু নাশক স্প্রে করা শুরু হয়েছে। মনিরামপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের টিম লিডার হুমায়ূন কবির ও আব্দুল আজিমের নেতৃত্বে দুপুরে পৌরসভা মোড়ে এ কার্যক্রম শুরু করা হয়। উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান জীবাণু নাশক স্প্রে কার্যক্রমের উদ্বোধন করেন।

এদিকে সরকারি নির্দেশনা মেনে মানুষ জন নিজ নিজ বাড়িতে অবস্থান করতে শুরু করেছে। বৃহস্পতিবার সকাল থেকে শহরে ঔষধ, মুদি দোকান ও কাঁচা বাজার ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শহর জনমানব শূন্য।

সকাল থেকে শহরে সেনাবাহিনীর গাড়ি টহল দিতে দেখা গেছে। পাশাপাশি উপজেলা প্রশাসনও শহর ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাজার মনিটরিং করছে। শহরে মাছ ব্যবসায়ী শামছুর রহমান অতিরিক্ত দামে মাছ বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় তাকে ৫ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. আলমগীর জানান, আজ (বৃহস্পতিবার) পর্যন্ত বিদেশ থেকে আসা ১০৫ জন কোয়ারেন্টাইনে আছে। তিনি আরো বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্টের (পিপিই) সংকট রয়েছে।

ইত্তেফাক/আরএ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৩ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন