ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
২৭ °সে

চাটমোহরের একটি গ্রাম লকডাউন

চাটমোহরের একটি গ্রাম লকডাউন
গুগল ম্যাপে পাবনা জেলা

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার দিকে ওই গ্রামে গিয়ে লকডাউন ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, গত দুইদিনে মাদারীপুর থেকে ৪২ জনসহ ঢাকা-চট্টগ্রাম থেকে মোট ৬৪ জন কর্মজীবী মানুষ কাটাখালী গ্রামে এসেছেন। স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পারে করোনাভাইরাস সচেতন কমিটি। তারা উপজেলা প্রশাসনকে জানায়। তারপর বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান গিয়ে পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করেন। এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেখ নাসীর উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রুহুল কুদ্দুস ডলার উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মোহাম্মদ রায়হান জানান,লকডাউন চলাকালে গ্রামের সবাই দুই সপ্তাহের হোম কোয়ারেন্টিনে থাকবেন। এ সময়ের মধ্যে গ্রামের কেউ বাইরে বের হতে পারবেন না এবং বাইরের কেউ ওই গ্রামে প্রবেশ করতে পারবেন না। যদিও প্রাথমিকভাবে আগত মানুষগুলোর মাঝে করোনা আক্রান্ত বা অসুস্থ কাউকে পাওয়া যায়নি। এই সময়ের মধ্যে গ্রামের মানুষদের সহায়তা করার বিষয়ে জানতে চাইলে সরকার মোহাম্মদ রায়হান জানান, আজ শুক্রবার জেলা প্রশাসনের সাথে পরামর্শ করে কি করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আর লকডাউন কেউ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন জানান, লকডাউন চলাকালে শুক্রবার সকাল থেকে গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে পুলিশি টহলের ব্যবস্থা করা হবে। গ্রামের প্রবেশ ও বাইরের পথে বাঁশ দিয়ে চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

ইত্তেফাক/এএম

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০২ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন