ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
৩১ °সে

করোনা মোকাবেলায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান চিফ হুইপের

করোনা মোকাবেলায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান চিফ হুইপের
জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন। ছবি: ইত্তেফাক

শিবচরে করোনা সংকট মোকাবিলায় সরকারের পাশাপাশি ধনী ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন। রবিবার তিনি এ আহ্বান জানান। এর আগে, মুঠোফোনে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা পরিষদ, পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে উপজেলার ১৯ ইউনিয়ন ও শিবচর পৌর এলাকার সর্বত্র হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও নিম্ন আয়ের মানুষদের কাছে খাবার পৌঁছে দেওয়ার নির্দেশ দেন তিনি।

তিনি বলেন, মানবিক বিপর্যয়ের এই দিনে আপনারা যে যার অবস্থান থেকে জনগণের পাশে দাঁড়ান এবং সাহায্যের হাত বাড়িয়ে দিন।

রবিবার দুপুর থেকে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে শিবচরেও মাঠে নেমেছে সেনাবাহিনী। পাশাপাশি বিভিন্ন ওষুধ ফার্মেসী ও নিত্যপ্রয়োজনীয় দোকানের সামনে করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব মেনে চলার জন্য বৃত্ত একে দিয়েছে স্থানীয় থানা পুলিশ। এছাড়া উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও স্বল্প আয়ের আরো দুই হাজার দুইশ পরিবারের মাঝে বিভিন্ন খাদ্যদ্রব্য ও ওষুধ বরাদ্দ দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন।

ঘরে ঘরে খাবার পৌঁছে দিতে চীফ হুইপের তদারকির কৌশল হিসেবে প্রতি স্পটে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে স্থানীয় ও উপজেলা আওয়ামীলীগের নেতারা ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত থাকছেন। রবিবার সকল ইউনিয়ন ও পৌরসভায় ২৬’শ পরিবারের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ সম্পন্ন হয়েছে। এ সময় খাবার সহায়তা বিতরণ কঠোর তদারকি করা হয়। এ পর্যন্ত চীফ হুইপের পক্ষ থেকে ৫ হাজারের বেশি পরিবারের মাঝে খাবার ও ওষুধ সহায়তা প্রদান করা হলো।

এছাড়াও রবিবার সকালে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটনের পক্ষ থেকে কুতুবপুর ইউনিয়নের সাহেব বাজার হাজী মাহৃতাব আলী বেপারী সুপার মার্কেটের সামনে প্রায় ৮০০ নিম্ন আয়ের পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান দুলাল বেপারী, শিবচর পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন খান, শিবচর উপজেলা যুবলীগের সভাপতি ইলিয়াস পাশা, শিবচর উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আতিকুর রহমান মাদবর, কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান বেপারী ও আলিম তালুকদারসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন