খাদ্য বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা: রাসিক মেয়র

প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ২১:২০ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, রাজশাহী

দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করছেন রাসিক মেয়র। ছবি: ইত্তেফাক

রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় রিকশা চালক, অটোরিকশা চালক, দিনমুজুর, শ্রমিকসহ লক্ষাধিক নিম্নআয়ের মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সিটি মেয়র খারুজ্জামান লিটন। এ সময় তিনি বলেন, ‘সরকারি ও সমাজের বিত্তবানদের সহযোগিতায় পর্যায়ক্রমে এক লক্ষ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হবে।’

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে করোনা ভাইরাস সতর্কতায় কর্মহীন নগরীর ৩৭০০ পরিবারের মাঝে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু ও একটি সাবান প্যাকেট করে ৩৭টি থানা এবং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের হাতে তুলে দেয়া হয়। 

খাদ্যসামগ্রী বিতরণ তদারকি করতে এসে মেয়র বলেন, ‘অসহায়দের মাঝে এসব খাদ্য বিতরণে কোনো অনিয়ময়ের অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মেয়র বলেন, ইতোমধ্যে ২০ হাজার পরিবারের মাঝে চাল-ডাল বিতরণ করা হয়েছে। এখন চাল ও ডালের সাথে আলু ও সাবান যোগ হয়েছে। রাজশাহীর মানুষকে নিরাপদ রাখতে আমরা নিরলসভাবে কাজ করছি। এ সংকটময় পরিস্থিতিতে নগরবাসীর পাশে আমরা সব সময় আছি। আগামী ১লা এপ্রিল থেকে রাজশাহীতে করোনা রোগী শনাক্তে পরীক্ষা শুরু হচ্ছে বলেও জানান তিনি। 

উল্লেখ্য, রাসিক মেয়রের উদ্যোগে প্রথমধাপে কাউন্সিলরদের মাধ্যমে ২০ হাজার পরিবারকে ১০ কেজি চাল ও ৫০০ গ্রাম ডাল প্রদান করা হয়।  

ইত্তেফাক/এসআই