ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
৩১ °সে

করোনায় নারীর মৃত্যু, নারায়ণগঞ্জের রসূলবাগ 'লকডাউন'

করোনায় নারীর মৃত্যু, নারায়ণগঞ্জের রসূলবাগ 'লকডাউন'
নারায়ণগঞ্জের বন্দর উপজেলা। ছবি: গুগল ম্যাপ থেকে

করোনা আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যুর খবর নিশ্চিত হলে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার রসূলবাগ এলাকার শতাধিক বাড়ি ‘লকডাউন’ করা হয়েছে। বৃহস্পতিবার রাত সোয়া ১১টার দিকে স্থানীয় উপজেলা প্রশাসন ‘লকডাউন’ ঘোষণা করে।

এর আগে, বৃহস্পতিবার দুপুরে ওই নারীর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করে আইইডিসিআর।

জানা যায়, ২৯ মার্চ শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে ওই নারীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তখনই তাকে ঢামেক থেকে কুর্মিটোলা হসপিটালে পাঠানো হয়। তবে তার স্বজনরা তাকে ওইদিন কুর্মিটোলায় না এনে বাড়ি নিয়ে যায়। পরদিন তার অবস্থার অবনতি ঘটলে কুর্মিটোলা হসপিটালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

স্বাভাবিক মৃত্যু ভেবে ওই নারীর মরদেহ স্বজনরা পারিবারিকভাবে দাফন করলেও তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর ও হাসপাতাল কর্তৃপক্ষ। নমুনা পরীক্ষার পর বৃহস্পতিবার দুপুরে ওই নারীর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করে আইইডিসিআর।

এদিকে রিপোর্ট পজেটিভ হওয়ার সংবাদ পেয়ে বৃহস্পতিবার রাতেই বন্দর উপজেলা প্রশাসন থেকে ২৩ নং ওয়ার্ডের রসূলবাগ এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন ঘোষণাকালে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহম্মেদ, উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) শুল্কা সরকার, নারায়ণগঞ্জ ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, আইইডিসিআর এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ ফোকাল পয়েন্ট কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা এখন ওই এলাকাতে আছি। কাজ করছি। পরে বিস্তারিত পরে জানাচ্ছি।

ইউএনও শুল্কা সরকার বলেন, ২৩ নং ওয়ার্ডের রসূলবাগে ৫০ বছর বয়সী এক নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে ৩১ মার্চ চিকিৎসাধিন অবস্থায় মারা যান। পরে করোনাভাইরাস সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। বৃহস্পতিবার তার রিপোর্টে পজেটিভ আসে। ফলে, ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে এবং আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী রসূলবাগ এলাকার ১০০ পরিবারকে লকডাউনের আওতায় আনা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচডি

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন