ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
২৬ °সে

নিকলীতে এক পরিবার হোম কোয়ারেন্টিনে

নিকলীতে এক পরিবার হোম কোয়ারেন্টিনে
প্রতীকী ছবি

করোনা ভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জের নিকলী উপজেলার সদর ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের সাবেক এক শিক্ষকের পরিবারকে হোম কোয়ারেন্টিনে দিয়েছে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।

শুক্রবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন নিকলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা খান নূরুদ্দিন মো. জাহাঙ্গীর।

জানা যায়, নিকলী উপজেলা সদরের বড়হাটি গ্রামের বাসিন্দা ওই প্রাক্তন শিক্ষকের দুই পুত্র প্রবাসী। দেশে দুই পুত্রবধূ, দুই নাতি, স্ত্রী ও তৃতীয় পুত্রকে নিয়ে তার সাত সদস্যের পরিবার।

দুই পুত্র প্রবাসে অবস্থান করলেও দেশে থাকা পুত্র কয়েকদিন পূর্বে ঢাকা থেকে বাড়ি আসে। এর মধ্যে সর্দি জ্বরে পরিবারটির একাধিক সদস্য আক্রান্ত হয়। স্থানীয় চিকিৎসায় উপশম না হওয়ায় শিক্ষকের ছেলে করোনার হট লাইনে বৃহস্পতিবার ফোন করে। ফোন কলের সূত্র ধরে একই দিন বিকালে নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সামছুদ্দিন মুন্না এবং নিকলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা খান নূরুদ্দিন মো. জাহাঙ্গীর এবং নিকরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামছুল আলম ছিদ্দিকির নেতৃত্বে একটি টিম ওই পরিবারটিকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা প্রদান করে এবং বাড়ির সামনে লাল নিশান টানিয়ে দেওয়া হয়।

খান নূরুদ্দিন মো. জাহাঙ্গীর জানান, আবহাওয়া পরিবর্তনজনিত কারণেও এখন অনেকের সর্দি কাশি হচ্ছে। তবে এই পরিবারটির সদস্যদের নমূনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানোর প্রক্রিয়া চলছে। আজ শনিবার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হবে। এছাড়াও বাড়িটির সামনে সকল সামাজিক যোগাযোগ বন্ধে সাইনবোর্ড দেওয়া হয়েছে।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন