ঢাকা মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
৩৩ °সে

ময়মনসিংহ মেডিকেলের ৫২ ব্যাচের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ না দিতে মন্ত্রণালয়ে চিঠি

ময়মনসিংহ মেডিকেলের ৫২ ব্যাচের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ না দিতে মন্ত্রণালয়ে চিঠি
ময়মনসিংহ মেডিকেলের ৫২ ব্যাচের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ না দিতে মন্ত্রণালয়ে চিঠি। ছবি সংগৃহীত

ময়মনসিংহ মেডিকেল কলেজের এম-৫২ ব্যাচের এমবিবিএস উত্তীর্ণ শিক্ষার্থীদের দেশের কোথাও ইন্টার্নশিপ করার সুযোগ না দিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাছির উদ্দীন আহমদ। এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমেও তিনি চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

গত ২ এপ্রিল তাঁর স্বাক্ষরিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য ও সেবা বিভাগের সচিব বরাবর প্রেরিত এক চিঠিতে বলা হয়, ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে গত নভেম্বর-২০১৯ অনুষ্ঠিতব্য পেশাগত এমবিবিএস পরীক্ষায় উত্তীর্ণ এম-৫২ ব্যাচের শিক্ষার্থীদের গত ২৫ মার্চ ২০২০ তারিখের মধ্যে ইন্টার্নশিপ প্রশিক্ষণে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছিলো। কিন্তু অদ্যবধি তারা তাদের যোগদানপত্র দাখিল করেন নাই। ফলশ্রুতিতে হাসপাতালে রোগীদের চিকিৎসা সেবায় চরমভাবে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

চিঠিতে বলা হয়, ‘মানব সেবাই একজন চিকিৎসকের ধর্ম। জনগনের ট্যাক্সের টাকায় ডাক্তার হয়ে এমন মহত পেশায় নিয়োজিত থেকে বর্তমানে প্রাণঘাতী করোনায় আক্রান্ত দেশের এই ক্লান্তিলগ্নে জনগণের পাশে না থেকে করোনা সংক্রমনের ভয়ে উত্তীর্ণরা আজো ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের যোগদান করেননি। যা মানবতাবিরোধী এবং ডাক্তারি পেশার সাথে সাংঘর্ষিক। এটা কোনভাবে কাম্য নয়’।

এমতাবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এম-৫২ ব্যাচের উত্তীর্ণরা যাতে দেশের কোনো প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ প্রশিক্ষণ করার সুযোগ না পায়, সেজন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষী নারায়ণ মজুমদার জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে চিঠি দেয়ার পর এম-৫২ ব্যাচের উত্তীর্ণরা যোগদানের জন্য প্রস্তুত আছে বলে লিখিতভাবে জানিয়েছে। তিনি জানান, আমরা ওই চিঠি মন্ত্রণালয়ে পাঠিয়েছি। এদিকে ওই চিঠিতে এম-৫২ ব্যাচের উত্তীর্ণরা জানিয়েছে, দেশের সার্বিক পরিস্থিতি ও গণপরিবহন বন্ধ থাকায় তারা যোগদান করতে পারছেন না।

ময়মনসিংহ বিএমএ শাখার সাধারণ সম্পাদক হোসাইন আহাম্মদ গোলন্দাজ তারা বিষয়টি অবগত রয়েছেন বলে তিনি জানান। তবে এ বিষয়টি দ্রুতই সুরাহা হয়ে যাবে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাছির উদ্দীন আহমদ ছুটিতে থাকায় তাঁর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০২ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন