ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
২৪ °সে

ঢাকা থেকে আসা যুবকের করোনা শনাক্ত, ৩ বন্ধুর বাড়ি লকডাউন

ঢাকা থেকে আসা যুবকের করোনা শনাক্ত, ৩ বন্ধুর বাড়ি লকডাউন
ঢাকা থেকে আসা যুবকের করোনা শনাক্ত, ৩ বন্ধুর বাড়ি লকডাউন।ছবি: সংগৃহীত

জামালপুরের মেলান্দহ উপজেলায় ঢাকা থেকে আসা প্লাস্টিক কারখানার কর্মরত এক যুবকের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। গতকাল রবিবার (৫ এপ্রিল) সন্ধ্যায় ময়মনসিংহের করোনা পরীক্ষাগারের রিপোর্টের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত হয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। ওই যুবক উপজেলার বীর ঘোষের পাড়া এলাকার বাসিন্দা।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জামালপুর জেলায় মোট ১৬ জন রোগীর নমুনা পরীক্ষা করে এই প্রথম একজন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে উপজেলার ঝাউগড়া ইউনিয়নসহ মধ্যেরচর এলাকার সাথে থাকা তিন বন্ধুর বাড়ি লকডাউন করে রাখা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

আরো পড়ুন: করোনা উপসর্গ নিয়ে পোশাক শ্রমিকের মৃত্যু

জানা গেছে, উপজেলার বীর ঘোষের পাড়া এলাকার বাসিন্দা ৩০ বছর বয়সী অবিবাহিত ওই যুবক ঢাকার বনানীর একটি প্লস্টিক কারখানায় কর্মরত। তিনি ঢাকা বিমানবন্দরের আশকোনায় তিন বন্ধুর সাথে থাকতেন। গত ২৬ মার্চ ছুটিতে ঢাকা থেকে তার গ্রামের বাড়িতে আসেন। বাড়ি এসে অবাধে ঘোরাফেরা এবং লোকজনের সাথে উঠাবসা করতেন। এক সপ্তাহ পার হলে তার শরীরে প্রচণ্ড জ্বর, কাশি ও গলাব্যথাসহ করোনা উপসর্গ দেখা দিলে স্থানীয়দের তথ্যের ভিত্তিতে জামালপুর স্বাস্থ্য বিভাগ বিষয়টি জানতে পারে। এরপর স্বাস্থ্য বিভাগের লোকজন গত ৪ এপ্রিল তার বাড়িতে উপস্থিত হয়ে নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। পরদিন ৫ এপ্রিল সন্ধ্যায় হাসপাতালের ল্যাব কর্তৃপক্ষের পজিটিভ রিপোর্টের ভিত্তিতে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সহকারী সিভিল সার্জন ডা. একেএম শফিকুজ্জামান।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন