ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
২৪ °সে

করোনা: সরকারি নির্দেশনা অমান্য করে চলছে চেয়ারম্যানের করাতকল

করোনা: সরকারি নির্দেশনা অমান্য করে চলছে চেয়ারম্যানের করাতকল
করোনা: সরকারি নির্দেশনা অমান্য করে চলছে চেয়ারম্যানের করাতকল।ছবি: ইত্তেফাক

করোনা পরিস্থিতি মোকাবেলায় ভোলার চরফ্যাশন উপজেলায় ঔষধের দোকান এবং নির্ধারিত সময়ে কাঁচা বাজার, চাল ও মুদি দোকান ছাড়া অন্যসব ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল করাতকল বন্ধ রাখার নির্দেশনা দিয়ে মাঠে তদারকিতে রয়েছেন উপজেলা ও থানা প্রশাসন। এসব নির্দেশনা অমান্য করায় এ পর্যন্ত অনেক ব্যবসায়ীকে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

কিন্তু সরকারি এই নির্দেশনা অমান্য করে উপজেলার আবু বকরপুর ইউপি চেয়ারম্যান সিরাজ জমাদার তার করাতকল চালু রেখে ব্যবসা চালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। রবিবার দুপুরে সরেজমিনে চেয়ারম্যানের বাড়ি সংলগ্ন রইদেরহাট বাজারে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এসময় করাতকলে কর্মরত শ্রমিকদের কারও মুখে মাস্ক ছিলোনা। বাজারটিতে সেলূনসহ বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান খোলা দেখা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানান, চেয়ারম্যান সিরাজ জমাদার সরকারি নির্দেশনা অমান্য করে নিজের করাতকল চালু রাখায় বাজারটিতে কিছু ব্যবসায়ী তাদের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখেন ।

আবু বকরপুর ইউপি চেয়ারম্যান সিরাজ জমাদার করাতকল চালু রাখার বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, ব্যবসায়ীদেরকে দোকান বন্ধ রাখার জন্য বলেছি। অধিকাংশ ব্যবসায়ী দোকান বন্ধ রাখলেও কিছু ব্যবসায়ী তার কথা শুনছে না।

আরো পড়ুন: করোনা নিয়ে ফেসবুকে গুজব, কলেজ শিক্ষক গ্রেফতার

উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ঔষধের দোকান এবং নির্ধারিত সময়ে কাঁচা বাজার মুদি দোকান ছাড়া করাতকলসহ অন্যসব ব্যবসা প্রতিষ্ঠান পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ এবং জনসাধারণকে ঘরে রাখতে প্রশাসনিক তৎপরতা অব্যাহত আছে। চেয়ারম্যানের করাতকল চালুর বিষয়টি জানার পর চেয়ারম্যানকে তা বন্ধ রাখতে বলা হয়েছে।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন