শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শিবচরে সুস্থ হয়ে ওঠা তিন জন ফের করোনায় আক্রান্ত

আপডেট : ০৭ এপ্রিল ২০২০, ০১:৫২

শিবচর উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা তিন জনের শরীরে ফের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই তিন জনকে গত ২৭ মার্চ সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। দ্বিতীয়বার আক্রান্ত তিন জন ইতালিফেরত এক যুবকের স্ত্রী, শাশুড়ি ও বন্ধু।

তাছাড়া সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো এক জন। তিনি ইতালিফেরত ঐ যুবকের শ্বশুর। চার জনের মধ্যে তিন জন মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। ইতালিফেরত যুবকের স্ত্রীকেও গতকাল রাতে ঐ হাসপাতালে ভর্তি করার প্রক্রিয়া চলছিল।

নতুন করে রোগী শনাক্ত হলে লকডাউন ঘোষণার পর গতকাল শিবচরে ওষুধের দোকান ছাড়া সব দোকান বেলা ২টায় বন্ধ হয়ে যায়। সকল রাস্তায় ব্যারিকেড দিয়ে যানবাহন বন্ধ করে দেওয়া হয়। মাঠে পুলিশ-র‌্যাব-সেনাবাহিনী টহল দিতে দেখা যায়।

মাদারীপুরের জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, আগে ইতালিফেরত যুবকের সংস্পর্শে তার স্ত্রী, শাশুড়ি ও বন্ধু করোনায় আক্রান্ত হন। তারা সুস্থ হলে তাদের বাড়িতে এক মাসের জন্য কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। পরে তাদের শরীরে আবার করোনার উপসর্গ দেখা দেওয়ায় আইইডিসিআরে নমুনা পাঠানো হয়।

সেখানে আগের তিন জনের (স্ত্রী, শাশুড়ি ও বন্ধু) করোনা ভাইরাস পজিটিভ দেখা যায়। তাদের মধ্যে ইতালিফেরত যুবকের শাশুড়ি ও বন্ধুকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। আর তার স্ত্রীকে বাড়ি থেকে হাসপাতালে আনা হবে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ইতালিফেরত যুবকের শ্বশুর।

ইত্তেফাক/এমআর