শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জামালপুরে ফার্মাসিস্ট করোনায় আক্রান্ত

আপডেট : ০৯ এপ্রিল ২০২০, ০০:০১

জামালপুরের মাদারগঞ্জ উপজেলা হাসপাতালের ফার্মাসিস্ট করোনা রোগে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জামালপুরে এ পর্যন্ত দুইজন আক্রান্ত হয়েছেন বলে তথ্য নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। 

জামালপুর সিভিল সার্জন ডাঃ আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান গত ৮ এপ্রিল বুধবার রাতে জানান,জামালপুর থেকে মাদারগঞ্জ উপজেলা হাসপাতালের ফার্মাসিস্ট এর নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ ল্যাবে পাঠানো হয়েছিল। সেখানে করোনা পরীক্ষার পর রির্পোর্টে প্রজেটিভ (কভিড-১৯) এর উপস্থিত পাওয়া গেছে। 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাইফুল ইসলাম জানান, উপজেলা হাসপাতালের ফার্মাসিস্ট ৩৫ তিনি তার গ্রামের বাড়ি টাঙ্গ্ইাল জেলার গোপালপুর উপজেলার গোহাত্তা গ্রামে। 
রবিবার থেকে সে কর্মস্থল মাদারগঞ্জ স্বাস্থ্য কেন্দ্রে যোগদান করেন এবং মাদারগঞ্জে উপজেলা হাসপাতাল কোয়াটারে একা বসবাস করছেন। হঠাৎ গত দুই দিন যাবত হালকা জ্বর ও ঠান্ডা অনুভব করেন। ফলে ৮এপ্রিল বুধবার সকালে তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ ল্যাবে পাঠানো হয়। পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। 

উপজেলা স্বাস্থ্য কর্মকতা আরও জানান, তার সাথে পুরো হাসপাতালের স্টাফরা আতংকিত হয়ে পড়েছে। এর আগে মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নে একজনের করোনার উপস্থিত পাওয়া যায়। এই নিয়ে জামালপুরে করোনা আক্রান্তের সংখ্যা দাড়াল ২ জনের।

এ সংক্রান্ত বিষয়ে জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, রোগিকে আজ রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে রাখার ব্যবস্থা নেয়া হচ্ছে। এ ছাড়া রোগির সংস্পর্শে যারা ছিল তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করা হবে এবং ওই সকল ব্যক্তিদের আপাতত হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন।

ইত্তেফাক/এসআই