মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঢাকা থেকে এসে কুমিল্লার আরেকজন করোনায় আক্রান্ত

আপডেট : ০৯ এপ্রিল ২০২০, ২৩:১২

কুমিল্লার আরেকজন ব্যক্তি (৪৮) করোনায় আক্রান্ত হয়েছেন। তিতাস উপজেলার বিরামকান্দি গ্রামের আক্রান্ত ওই ব্যক্তি ঢাকায় একটি চালের আড়তে চাকরি করতেন। সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. রাশেদা আক্তার। বিরামকান্দি গ্রামটি লকডাউন করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

সূত্র জানায়, বিরামকান্দি গ্রামের আক্রান্ত ওই ব্যক্তি চারদিন আগে ঢাকায় জ্বর ও সর্দিতে আক্রান্ত হয়ে বাড়ি আসেন। পরে তিতাস উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায়। বৃহস্পতিবার তার করোনা পজেটিভ রিপোর্ট আসে।

রাতে কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান সাংবাদিকদের জানান, আক্রান্ত ব্যক্তি ঢাকায় একটা চাল কলে কাজ করতেন। তার শরীরে করোনা উপসর্গ দেখা দেয়ায় গত বুধবার (৮ এপ্রিল) তার নমুনা সংগ্রহ করা হয়। আজ (বৃহস্পতিবার) ওই ব্যক্তির করোনা পজেটিভ রিপোর্ট আসে। আপাতত বাড়িতে তার চিকিৎসা চলবে। উপজেলা থেকে তার শারীরিক অবস্থার মনিটরিং করা হবে। তারপর অবস্থা বুঝে তাকে উপজেলায় কিংবা জেলায় আইসোলেশনে আনা হবে।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার বিকালে কুমিল্লার বুড়িচং উপজেলার জিয়াপুর গ্রামের দুইটি শিশু করোনায় আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন জেলা সিভিল সার্জন। এ নিয়ে একই দিনে জেলার ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তাদের তিনজন-ই ঢাকায় আক্রান্ত হয়ে কুমিল্লায় আসেন।

ইত্তেফাক/আরকেজি