ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
২৪ °সে

করোনা সংক্রমণরোধে কুষ্টিয়ায় সড়ক-মহাসড়কের সব প্রবেশমুখ বন্ধ

করোনা সংক্রমণরোধে কুষ্টিয়ায় সড়ক-মহাসড়কের সব প্রবেশমুখ বন্ধ
গুগল ম্যাপ।

করোনা সংক্রমণরোধে শুক্রবার থেকে কুষ্টিয়া জেলার সড়ক-মহাসড়কের সব প্রবেশমুখগুলো একযোগে বন্ধ করে দেয়া হয়েছে। করোনা সংক্রমিত জেলাগুলোর কোন লোক কিংবা যানবাহন যেন কুষ্টিয়ায় আসতে না পারে সেজন্য এ ব্যবস্থা গ্রহণ করেছে জেলা প্রশাসন।

এরআগে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, করোনা ভাইরাস প্রাদুর্ভাবরোধে ১০ এপ্রিল শুক্রবার হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকা,নারায়ণগঞ্জ, মাদারীপুর,চট্রগ্রাম,সিলেট,গাজীপুরসহ করোনা সংক্রমিত যেকোন এলাকার যানবাহন কিংবা কোন লোক কুষ্টিয়া জেলায় প্রবেশে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এ নিষেধাজ্ঞা বাস্তবায়ন ও নিশ্চিতকরণে জেলার আওতাধীন সড়ক-মহাসড়কের প্রবেশমুখে বাঁশের আড়াআড়ি ব্যারিকেডসহ বসানো হয়েছে ৮/১০টি চেকপোস্ট। এগুলোর মধ্যে কুষ্টিয়া সদর উপজেলার অন্তর্গত ইসলামী বিশ্ববিদ্যালয় গেট ও মনোহরদিয়া, কুমারখালী উপজেলার চরসাদিপুর,খোকসা উপজেলায় শিমুলিয়া ও কালিতলা, ভেড়ামারায় লালন শাহ ব্রীজ এবং ভারত সীমান্তবর্তী দৌলতপুর উপজেলার কাজিপুর ও মহিষকুন্ডিতে স্থাপন করা হয়েছে চেকপোষ্ট । এছাড়া এ জেলার কোন এলাকায় করোনা সংক্রমিত জেলার কোন লোক যেন গোপনে আশ্রয় গ্রহন কিংবা আত্মীয়-স্বজনের বাড়িতে এসে বসবাস করতে না পারে সেজন্য গঠিত কমিটি ও আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা নজরদারী করছেন। পাশাপাশি এখানে বাইরে জেলার কেউকে চিহ্নিত করা গেলে তাৎক্ষণিক জেলা প্রশাসন ও পুলিশকে খবর দেয়ার জন্য জেলা প্রশাসন কর্তৃক প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। তবে জরুরী পরিসেবার অন্তর্ভুক্ত চিকিৎসা, ঔষধসহ নিত্যপন্য ও কৃষিপন্য সংশ্লিষ্ট যানবাহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এ নিষেধাজ্ঞা ছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে ও জনাসমাগণ এড়াতে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা জেলায় রয়েছে কঠোর অবস্থানে। উল্লেখ্য, এ জেলায় এখনো করোনা রোগী সনাক্ত হয়নি।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন জানান, করোনা সংক্রমণরোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৮ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন