শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ত্রাণ গ্রহীতাদের তুলকালাম কাণ্ড,পুলিশের মোটরসাইকেল ভাঙচুর

আপডেট : ১৩ এপ্রিল ২০২০, ১৮:৪৮

পাবনায় ত্রান নিতে এসে খোদ ত্রাণ গ্রহীতারাই করলেন তুলকালাম কান্ড। সোমবার (১৩ এপ্রিল) সকালে পাবনার চাটমোহর উপজেলার ফৈলজানা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। 

এসময় পুলিশ ও ত্রাণ গ্রহীতাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় পুলিশের একটি মোটরসাইকেল ভাঙ্চুর ও পুলিশের লাঠিচার্জে ২/৩ জন আহত হয়। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইকতেখারুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।  

আরও পড়ুনঃ স্পেনে অর্থনীতি বাঁচাতে কাজে ফিরল মানুষ

এমন পরিস্থিতি নিয়ে ফৈলজানা ইউপি চেয়ারম্যান মোঃ হানিফ উদ্দিন দৈনিক ইত্তেফাককে বলেন, সোমবার তার ইউনিয়নের ২৪৯ জন ভিজিডি কার্ডধারী দুস্থদের মধ্যে মাসিক কিস্তির চাল বিতরণের দিন ধার্য করা হয়। সকাল ৯টার মধ্যে ভিজিডি কার্ডধারীরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে সমবেত হন। এসময় ইউনিয়ন পরিষদ কার্যালয়ের পাশে কুয়াবাসী বাজারে প্রচার হয় ত্রাণ বিতরণ করা হবে। মাইকেও বিষয়টি কে বা কারা প্রচার করেন। এসময় দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার উপজেলা সহকারী শিক্ষা অফিসার আনোয়ার হোসেন পরিষদে ছিলেন। মাইকিং শুনে কয়েকশ’ ত্রাণ গ্রহীতা সেখানে সমবেত হন। তাদের দেখে পরিষদের গুদামের গেট তালাবদ্ধ করা হয়। খবর পেয়ে শরৎগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম রসুলের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে এনে ত্রাণ গ্রহীতাদের নিবৃত করার চেষ্টা করা হলে ত্রাণ গ্রহীতারা বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে পরিষদের ভেতর গিয়ে চাউল লুট করার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে। বিক্ষোভকারীরা এক পর্যায়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম রসুলের মোটর সাইকেলটি ভাঙচুর করে। 

খবর পেয়ে চাটমোহরের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইকতেখারুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারী ত্রাণ গ্রহীতাদের বিষয়টি বুঝিয়ে নিবৃত করেন। 

ইউপি চেয়ারম্যান বলেন, তার প্রতিপক্ষরাই এই ঘটনা ঘটিয়ে সরকারের সুনামকে ক্ষুন্ন করার অপচেষ্টা চালিয়েছে। ঘটনার পর ভিজিডির কিছু কার্ডেও চাউল বিতরণ করে বিতরণ কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।      

ইত্তেফাক/ এমএএম