শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনা আক্রান্ত সিলেট বিভাগের শীর্ষে হবিগঞ্জ

আপডেট : ২৩ এপ্রিল ২০২০, ১২:১০

হবিগঞ্জে করোনা আক্রান্তের সংখ্য দিন দিন বাড়ছে। বুধবার মধ্য রাতে সিলেট থেকে পাঠানো রিপোর্টে জেলায় আরো ২ নারীসহ ৫জন আক্রান্ত হয়েছেন। এনিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ জনে। 

বুধবারের রিপোর্টে করোনা রোগীদের মধ্যে বাহুবলে ২জন, চুনারুঘাটে ১জন,মাধবপুরে ১জন ও লাখাই উপজেলায় ১জন রয়েছেন। তাদের মধ্যে  বাহুবল ও মাধবপুর উপজেলায় ২জন নারী।

ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রজমান উজ্জল  জানান, করোনা রোগীদের অধিকাংশই  সম্প্রতি ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে এসেছেন। তাদের বয়স ২০ থেকে ৪০ এর মধ্যে। তাদেরকে হবিগঞ্জ হাসপাতালের আইসোলেশনে আনা হয়েছে। ২২ এপ্রিল পর্যন্ত সিলেট বিভাগের ৪টি জেলায় মোট ৩৩জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে হবিগঞ্জ শীর্ষে রয়েছে।

জেলা সিভিল অফিস সূত্রে প্রকাশ, ২১ এপ্রিল  লাখাই উপজেলা হেলথ কমপ্লেক্সে ১জন নার্স ও নারায়ণগঞ্জ থেকে আজমিরিগঞ্জে বাড়িতে আসা একজন নারী গার্মেন্টস শ্রমিক করোনা আক্রান্ত ধরা পড়েন। ২০ এপ্রিল লাখাই হেলথ কমপ্লেক্স একজন ডাক্তার একজন নার্সসহ মোট ১০ জন করোনায় আক্রান্ত  শনাক্ত হন। গত ১০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে আসা মাইক্রোবাস চালক মোফাজ্জল  হবিগঞ্জে প্রথম করোনা রোগী হিসেবে ধরা পড়েন। 

সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান জানান, ২২ এপ্রিল পর্যন্ত জেলার ৯৬৮ জনের নমুনা পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়া গেছে ৪৬২ জনের।  করোনা আক্রান্ত লাখাই হেলথ কমপ্লেক্সের মেডিকেল অফিসার তার বাসভবনেই আইসোলেশনে রয়েছেন। ওই হাসপাতালে ডাক্তার ও দুই নার্স করোনা পজেটিভ হওযায় গত ২১ এপ্রিল থেকে হাসপাতালের জরুরী বিভাগসহ সকল স্বাস্থ্য সেবা কার্যক্রম ২৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। হাসপাতালের অন্যান্য কর্মকর্তা  ও কর্মচারিকে হোম কোয়ারেন্টাইননে থাকার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।

ইত্তেফাক/এমআরএম