ঢাকা রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
২৭ °সে

নাটোরে মসজিদে সরকারের দেড় কোটি টাকার অনুদান

নাটোরে মসজিদে সরকারের দেড় কোটি টাকার অনুদান
মসজিদ কমিটির সঙ্গে জেলা প্রশাসকের সম্মেলন। ছবি: ইত্তেফাক

করোনা সংক্রমণ পরিস্থিতিতে মসজিদের প্রতিদিনের খরচ চালানোর জন্য নাটোরের ৩ হাজার ৩২টি মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত ১ কোটি ৫১ লাখ ৬০ হাজার টাকার অনুদান প্রদান করা হয়েছে।

শনিবার ( ২৩ মে) সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার মসজিদসমূহের ব্যবস্থাপনা কমিটির প্রতিনিধিবৃন্দের হাতে মসজিদ প্রতি নগদ ৫ হাজার টাকা করে প্রদান করা হয়। জেলার বাকি ৫ উপজেলার মসজিদগুলোতেও স্ব স্ব উপজেলার নির্বাহী অফিসারের কার্যালয় থেকেও অনুদানের অর্থ প্রদান করা হয়।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমানের করোনা পরিস্থিতিতে দেশের প্রায় সব মসজিদেই স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণ করার কারণে মসজিদসমূহে মুসল্লিদের যাতায়াত কমে গেছে। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় হ্রাস পেয়েছে। মসজিদের প্রতিদিনের খরচ চালনা বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মসজিদের অনুকূলে ৫ হাজার টাকা অনুদান প্রদান করেছেন। বলা হয়েছে, এই অনুদানের প্রথম অগ্রাধিকারে ইমাম-মুয়াজ্জিনের বেতন পরিশোধ করতে হবে, দ্বিতীয়ত মসজিদ পরিষ্কার পরিচ্ছন্ন ও মুসুল্লিদের হাত ধোয়ার জন্য সাবান খরচ এই অনুদান থেকে খরচ করতে হবে।

ইত্তেফাক/এসআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৭ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন