ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
২৮ °সে

সিলেটের জাফলং জিরো পয়েন্টে বিএসএফ এর গুলিতে নিহত ১

সিলেটের জাফলং জিরো পয়েন্টে বিএসএফ এর গুলিতে নিহত ১
সিলেট জাফলং জিরো পয়েন্টে বিএসএফ'র গুলিতে নিহত ১। ফাইল ছবি

সিলেট গোয়াইনঘাট উপজেলার জাফলং জিরো পয়েন্টে লাকড়ি কুড়াতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর গুলিতে বাংলাদেশি ১ যুবক নিহত হয়েছে। নিহত যুবকের নাম কালা মিয়া (৪০)। সে উপজেলার ১নং রুস্তমপুর ইউনিয়নের গরুরঘাট টেকনাগুল এলাকার বদু মিয়ার ছেলে।

স্থানীয়রা জানায়, শনিবার সকালে কালা মিয়া ও কয়েকজন সহযোগী মিলে জ্বালানি কাঠ সংগ্রহ করার জন্য গোয়াইনঘাট সীমান্তে জাফলং জিরো পয়েন্ট এলাকায় যায়। এ সময় তারা ডাউকি নদীর ঝুলন্ত সেতুর নিচ দিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করলে ভারতীয় মেঘালয় বিএসএফ'র ৩০ ব্যাটালিয়নের ডাউকি ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই কালা মিয়া মারা যায়।

এঘটনার খবর পেয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো: আব্দুল আহাদ ও তদন্ত হিল্লোল রায় ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ও এসআই মো: আবুল হোসেন সবুজ সুরতহাল শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।

আরও পড়ুনঃ করোনায় ঈদ উদযাপন ও আমাদের করণীয়

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লুৎফর রহমান লেবু এবং গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো: আব্দুল আহাদ বিএসএফ এর গুলিতে নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

এ ঘটনায় বিকাল ৩টায় বিজিবি ৪৮ ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল আহমেদ ইউসুফ জামিল, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো: নাজমুস সাকিব ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় সীমান্ত পিলার নং ১২৭৩ কাছাকাছি বিজিবি এবং বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভবিষ্যতে সীমান্তে হত্যাকাণ্ড থেকে বিরত থাকতে গুরুত্বারোপ করা হয়। ইত্তেফাক/এমএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৬ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন