শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শতাধিক লোকসমাগমে ছাত্রলীগের ইফতার পার্টি

আপডেট : ২৪ মে ২০২০, ২০:৪৩

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে নিষিদ্ধ থাকা সত্ত্বেও উপজেলা প্রশাসনকে না জানিয়ে শতাধিক লোকের সমাগম করে ইফতার পার্টির আয়োজন করে বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়ন ছাত্রলীগ। যেখানে মানা হয়নি কোন প্রকার সামাজিক দুরত্ব। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওই ইউনিয়নের চেয়ারম্যান বামনা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান মিজান। ইফতার পার্টির ছবিগুলো ফেসবুকে ছড়ানোর পর এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়।  

গত শনিবার (২৩মে) সন্ধ্যায় উপজেলার হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজের নব নির্মিত সাইক্লোন শেল্টারের নিচে এ ইফতার পার্টি অনুষ্ঠিত হয়।

ইফতার পার্টিতে আরও উপস্থিত ছিলেন, ডৌয়াতলা ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক কামরুল ইসলাম নিজাম মৃধা, শিল্পপতি ও সমাজসেবক মো. জাকারিয়া হোসেন মহারাজ, ডৌয়াতলা বাজার কমিটির সাধারণ সম্পাদক আফজাল হোসেন খান ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।
এব্যপারে কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগের আওতাধীন ডৌয়াতলা ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদ শান্ত ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দেড় শতাধিক লোক ছাত্রলীগের ইফতার পার্টিতে যোগদান করেন। তবে আমরা প্রশাসনকে না জানিয়ে ভুল করেছি। আর চেয়ারম্যান মিজান ভাই সবার শেষে এসে ইফতার পার্টিতে যোগ দেয়।

এব্যাপারে জানতে কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম তুহিন পহলান বলেন, ডৌয়াতলা ইউনিয়ন ছাত্রলীগে আমাদের কাকচিড়া সাংগঠনিক ছাত্রলীগের অন্তর্ভূক্ত। তাই ওই ইউনিয়ন ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি আমাকে ইফতার পার্টিতে দাওয়াত দিয়েছিলো। তবে করোনা প্রাদুর্ভাবের কারনে আমি অংশগ্রহণ করিনি। তবে তাদের এই আয়োজন থেকে বিরত থাকতে বলেছিলোম। তারপরেও এই আয়োজন করাটা ঠিক হয়নি। 

আরও পড়ুন: আবারও হালদায় মৃত ডলফিন, আড়াই বছরে মারা পড়লো ২৫

ডৌয়াতলা  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান মিজান বলেন, আমি জানতাম না এতো লোকের আয়োজন ওই ইফতার পার্টিতে। তবে প্রথমে বেশি লোক ছিলোনা পরে ছোট ছোট বাচ্চারা এসে পড়ায় লোকসংখ্যা বেড়ে যায়। ফলে করোনার মধ্যে সামাজিক দুরত্ব মানা সম্ভব হয়নি।

এব্যপারে বামনা থানার অফিসার ইনচার্জ এসএম মাসুদুজ্জামান বলেন, আমি বিষয়টি আপনার কাছেই প্রথম শুনলাম। আমাকে এমন আয়োজনের বিষয়ে কেউ জানায় নাই। জানালে আমি এটা হতে দিতাম না। 

বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা বলেন, করোনা দুর্যোগ চলাকালীন এধরনের ইফতার পার্টি সরকারিভাবে নিষিদ্ধ করা হয়েছে। তার পরেও গোপনে যারা এতো লোকসমাগম করে এধরনের ইফতার পার্টির আয়োজন করেছেন তারা নিশ্চয়ই অন্যায় করেছে। আমি এ বিষয়ে খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

ইত্তেফাক/এসি