বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭
৩২ °সে

রংপুরে পথ-শিশুদের মুখে ঈদের হাসি ফোটালেন এসপি বিপ্লব

রংপুরে পথ-শিশুদের মুখে ঈদের হাসি ফোটালেন এসপি বিপ্লব
পথ শিশুদের ঈদ উপহার দিচ্ছেন রংপুরের পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকার।

ঈদ মানে আনন্দ। ঈদ মানে খুশি। ঈদ মানে কেনাকাটা। তবে এবারের ঈদ ব্যতিক্রম। নভেল করোনার সংক্রমণ ঝুঁকি এড়াতে অনেকেই ঈদ শপিং করেননি। আর যাদের সামর্থ্য নেই, তাদের কাছে ঈদ যেন অসহায়ত্বের বার্তা। এমনই অসহায় দরিদ্র, ভাসমান পথ শিশু ও প্রতিবন্ধীদের ঈদ উপহার দিয়েছেন রংপুরের পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকার।

রবিবার (২৪ মে) রংপুর সদরের পাগলাপীর স্কুল অ্যান্ড কলেজ মাঠ প্রাঙ্গণে জেলা পুলিশের উদ্যোগে সুবিধা বঞ্চিত পথশিশুদের মাঝে ঈদের উপহার হিসেবে নতুন জামা, নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করেন। এসপি বিপ্লব কুমার সরকার তার নিজের কেনাকাটার বাজেট থাকলেও সেই টাকা দিয়ে পবিত্র ঈদুল ফিতরে পথশিশু, দরিদ্র ও প্রতিবন্ধী শিশুদের মুখে হাসি ফোটাতে এ আয়োজন করেন।

পথ শিশুদের উপহার সামগ্রী বিতরণকালে এসপি বিপ্লব বলেন, অনেক শিশু সুবিধা ও পরিচর্যার অভাবে কাঙ্ক্ষিত লক্ষে পৌঁছাতে ব্যর্থ হচ্ছে। দেশের সর্বত্রই সুবিধা বঞ্চিত পথশিশু রয়েছে। তাদের কেউ টোকাই কেউ বা ফুল বিক্রেতা। অনেকেই আছে যারা কিছুই করে না। অল্প কিছু টাকা যোগাড় করে কোনো রকমে তাদের পরিবার চলে। তাইতো সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ক্ষণিক সময়ের জন্য আনন্দ ছড়িয়ে দিতে এ উদ্যোগ নিয়েছি।

তিনি আরও বলেন, আজকের শিশুরাই আগামী দিনের কর্ণধার। তাই তাদের কল্যাণার্থে ও সুস্থ মানসিকতার বিকাশে সর্বস্তরের সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে। এসব পথশিশু ঈদের আগে নতুন, ভালো এবং উন্নতমানের জামা কাপড় পেয়ে খুশিতে আর মহানন্দে আত্মহারা। পাশাপাশি সুবিধা বঞ্চিত শিশুদের মৌলিক চাহিদা পূরণে সব সময় অবহেলিত ও সুবিধা বঞ্চিত শিশুদের পাশে আমি আছি এবং আগামীতেও থাকব।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত