বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
২৯ °সে

লাকসামে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

লাকসামে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু
ফাইল ছবি

লাকসামে করোনায় এক ব্যক্তি মারা গেছেন। মৃত ওই ব্যক্তির নাম মো. হেদায়েত উল্লাহ (৫৫)। তিনি পৌরসভার রাজঘাট এলাকার বাসিন্দা। বৃহস্পতিবার রাতে তিনি মারা যান। উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এই তথ্য নিশ্চিত করা হয়েছ।

জানা গেছে, গত ৭ মে আক্রান্ত ওই ব্যক্তি চট্টগ্রাম থেকে বাড়ি আসেন। বাড়ি আসার পর তিনি হোম কোয়ারেন্টাইনে না থেকে অবাধে পরিবারের সদস্যদের সংস্পর্শে যান। বিষয়টি জানতে পেরে উপজেলা স্বাস্থ্য বিভাগ গত ১৪মে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হলে পরদিন রাতে পরীক্ষার ফলাফলে করোনা পজেটিভ রিপোর্ট আসে। পরে আক্রান্ত ওই ব্যক্তিকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয় এবং ওই বাড়িটিসহ এলাকা লকডাউন (অবরুদ্ধ) করে দেন।

গত ১৬ মে আক্রান্ত ওই ব্যক্তির পরিবারের বাকী পাঁচ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে তাদেরও সকলের রিপোর্ট পজেটিভ আসে। ফলে ওই পরিবারের মোট ৬ সদস্য করোনায় আক্রান্ত হন। তাদের সংস্পর্শে ওই ব্যক্তির জামাতাও করোনায় আক্রান্ত হন। তার বাড়ি পশ্চিমগাঁও সোয়াছোয়ানী এলাকায়। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের এমবিএ পরীক্ষার্থী।

করোনা আক্রান্ত ব্যক্তির ডায়াবেটিস ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (২৮) মে সকালে তাকে কুমিল্লা ফরটিস হাসপাতালে প্রেরণ করা হয়। রাত ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে তাকে দাফনের প্রস্তুতি চলছে। লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী করোনায় আক্রান্ত হয়ে উপজেলায় এই প্রথম একজন মারা ‍যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত