বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ঢাকাগামী যাত্রীদের ঢল

আপডেট : ২৯ মে ২০২০, ১৭:২৮

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ঢাকাগামী যাত্রীদের ঢল নামায় বৃদ্ধি পেয়েছে যানবাহনের চাপ। এমন পরিস্থিতিতে লোক সমাগম সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে জেলা-উপজেলা পুলিশ প্রশাসনকে।

তবে ঢাকাগামী যাত্রীদের চাপের কারণে কেউ মানছেন না সামাজিক দূরত্ব। লঞ্চ  ও স্পীডবোট চলাচল বন্ধ থাকায় ঢাকার যাত্রীদের চাপ বেড়েছে ফেরিতে। এদিকে পদ্মায় পানি বৃদ্ধির কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। 

আরও পড়ুনঃ আরিচা-পাটুরিয়া ফেরিঘাটে বিড়ম্বনা, গাদাগাদি করে ফেরি পারাপার

শুক্রবার (২৯ মে) ভোরের আলো আকাশে দেখার আগেই কাঁঠালবাড়ী ফেরিঘাটে ঢাকার কর্মস্থলগামী যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছেই। যাত্রীর চাপে ফেরীগুলোতে যানবাহন পারাপার করতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। ফেরীতে গাদাগাদি করে যাত্রী পার হচ্ছে। নেই সুরক্ষা সরঞ্জাম। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ প্রশাসনের কঠোর তৎপরতা রয়েছে। যাত্রীদের পাশাপাশি যানবাহন পারাপারে কঠোর ব্যবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন ও ঘাট কর্তৃপক্ষ। দেশের বিভিন্ন প্রান্ত থেকে অতিরিক্ত ভাড়া ব্যয় করে মাইক্রোবাস, মোটরসাইকেল, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহনে বাড়তি ভাড়া দিয়ে বরিশাল, খুলনা, পটুয়াখালীসহ বিভিন্ন জেলা থেকে কাঁঠালবাড়ি ঘাটে পৌছাতে হচ্ছে ঢাকাগামী যাত্রীদের।

এ পরিস্থিতি নিয়ে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো: মনিরুজ্জামান ফকির জানান, শুক্রবার ভোর থেকেই দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ মাইক্রোবাস, মোটরসাইকেল, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহনে ঢাকার উদ্দেশ্যে যাত্রীরা কাঁঠালবাড়ী ফেরিঘাটে আসছেন। পরে পাড়ি দিচ্ছেন সাত কিলোমিটারের এই নৌরুট। কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে লঞ্চ  ও স্পীডবোট চলাচল বন্ধ থাকায় যাত্রীদের অতিরিক্ত চাপ রয়েছে ফেরিতে। ঘাটের উভয়পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে কয়েক শতাধিক ছোট বড় যানবাহন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি কাজ করছে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে সব ফেরী চলাচল করছে বলে তিনি জানান।

ইত্তেফাক/ এমএএম