বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
৩১ °সে

সোনারগাঁওয়ে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের দাফন করেন এমপির স্বেচ্ছাসেবক টিম

সোনারগাঁওয়ে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের দাফন করেন এমপির স্বেচ্ছাসেবক টিম
স্বেচ্ছাসেবক টিম।

সোনারগাঁওয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৮ জনকে দাফন করেছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকার নেতৃত্বে গড়া স্বেচ্ছাসেবক টিম। মোহাম্মদ সানাউল্লাহ বেপারীর নেতৃত্বে ১০ জনের একটি টিম করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেই তারা পৌঁছে যান নিহতের বাড়িতে।

স্বেচ্ছাসেবক টিমে রয়েছেন, মো. সানাউল্লাহ বেপারী মো. ওমর ফারুক, আলী আকবর, আজিজুল ইসলাম, গোলজার হোসেন, জানে আলম, মহিবুল্লাহ, হানিফ. ফাহমিদ তুহিন ও ইব্রাহিম।

সোনারগাঁওয়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। মোগরাপাড়া ইউনিয়নে আব্দুর রহিম, আলমগীর ও নার্গিস, সনমান্দি ইউনিয়নে দানেশ মিয়া, সাদিপুর ইউনিয়নে শামীম ভূইয়া, শম্ভুপুরা ইউনিয়নে একজন ও সোনারগাঁও পৌর এলাকার দৈলেরবাগ গ্রামে বকুল মিয়ার মৃত্যু হয়।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকার স্বেচ্ছাসেবক টিমের লিডার সানাউল্লাহ বেপারি বলেন, করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে ওই লাশের পাশে কোন ব্যক্তিই যেতে চান না। আত্মীয় স্বজনরাও আসতে ভয় পান। লাশ ঘর থেকে বের করে গোসল থেকে শুরু করে কবর দেয়া পর্যন্ত সকল কার্যক্রম সম্পন্ন করতে হয় আমাদের টিমের। পাশাপাশি সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাইদুল ইসলাম আমাদের দিক নির্দেশনা দিয়ে থাকেন।

নারায়ণগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকল কার্যক্রমে পৃথক পৃথকভাবে টিম গঠন করে দিয়েছি।লাশ দাফন, লগডাউন পরিবারের কাছে খাদ্য পৌঁছানো, করোনা রোগীর নমুনা সংগ্রহ,ঢাকায় এ্যাম্বুলেন্সে রোগী আনা-নেয়া, মৌসুমি ধান কেটে কৃষকের ঘরে উঠানো, সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে জনসচেতনতার সৃষ্টি করা, মধ্যবিত্তদের ঘরে ঘরে হট লাইনের মাধ্যমে খাবার পৌঁছানোর ব্যবস্থা করা,সকল কাজেই আমার গঠিত টিমের স্বেচ্ছাসেবকরা করে থাকেন।

এমপি পত্নী ঢালিয়া লিয়াকতও জাতীয় মহিলা সংস্থার নেতা- কর্মীদের নিয়ে অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছানোসহ নিজস্ব অর্থায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস নমুনা পরীক্ষা করার মেশিন বসিয়ে দিয়েছেন।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত