শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফেরিঘাট দেখে সারাদেশ মূল্যায়ন করা যাবেনা: নৌ প্রতিমন্ত্রী

আপডেট : ৩০ মে ২০২০, ১৪:৩০

দেশের ৯৫ ভাগ মানুষ সরকারের সিদ্ধান্ত অনুসরণ করছে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ফেরিঘাটের এক হাজার, দুই হাজার বা পাঁচ হাজার মানুষ দেখে বাংলাদেশকে মূল্যায়ন করা যাবেনা।

শনিবার করোনা পরিস্থিতি নিয়ে জেলার বিরল উপজেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর ত্রাণ কার্যক্রমে জড়িত সংশ্লিষ্টদের সতর্কতার পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, তালিকার কোন নাম যেন বাদ না যায়। বর্তমানে দেশের কানেক্টিভিটি এত স্ট্রং, ফাঁকি দেয়ার সুযোগ নেই। এ ত্রাণ কার্যক্রম নিয়ে অনেকে অহেতুক বিতর্ক করেছে জানিয়ে খালিদ মাহমুদ বলেন, অনেকের নগদ বা বিকাশের অ্যাকাউন্ট নাই। তাই দোকানের বা নিরাপদ কারো নাম্বার দেয়া হয়েছে। তাদেরকে তালিকা থেকে বাদ দেয়া হয়নি। এটা নিয়ে কত বিতর্ক করা হল।

তিনি বলেন, ভ্যানওয়ালা, বা জুতা সেলাই যে করে তার কিন্তু বিকাশ নাম্বারের দরকার নেই; যদিনা তার কোন সন্তান বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা না করে। খালিদ বলেন, মসজিদ, কওমী মাদ্রাসা ও খেটে খাওয়া মানুষদের মাঝে নগদ অর্থ বিতরণ- প্রধানমন্ত্রীর এসব কার্যক্রম স্মরণীয় হয়ে থাকবে।

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কথা তুলে ধরে তিনি বলেন, সমগ্র পৃথিবী আজকে অস্থির। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও অস্থির হয়ে বিভিন্ন কথা বলছেন। ইতালির প্রধানমন্ত্রী আকাশের দিকে চেয়ে কান্না করেছেন। বৃটেনে বরিস জনসন নিজেই আক্রান্ত। সেখানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের প্রতিনিয়ত সাহস দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর দূরদর্শী ও সাহসী নেতৃত্বে বাংলাদেশের মানুষ অনেক সাহসী।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্বে বাংলাদেশে এখন পর্যন্ত পরিস্থিতি সহনীয় পর্যায়ে রয়েছে। কোথাও কোন অনিয়ম নেই। এটা আগামীর জন্য সব সময় অনুকরণীয় হয়ে থাকবে।

করোনা পরিস্থিতিতে দুরন্ত শিশুরা ঘরে অবস্থান করায় তাদের ধন্যবাদ জানান নৌ প্রতিমন্ত্রী। বলেন, শিশুদের স্যালুট। যারা স্কুল ও খেলার মাঠে যেতে পছন্দ করে, তারা কিন্তু ঘরে আছে। 

এ সময়ে পরিস্থিতি স্থানীয় প্রশাসনের করণীয় তুলে ধরে তিনি বলেন, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলিং করে সচেতনতা বাড়াতে হবে। স্বাস্থ্যবিধি পুরোপুরি মানতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়। এর আগে বোচাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুরূপ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফছার আলী, পৌর মেয়র আব্দুস সবুর।

ইত্তেফাক/এমআর