বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
২৮ °সে

হাজীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে ৮ ঘণ্টায় ৪ জনের মৃত্যু

হাজীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে ৮ ঘণ্টায় ৪ জনের মৃত্যু
কোভিড১৯

চাঁদপুরের হাজীগঞ্জে করোনা ভাইরাস (কোভিড-১৯) উপসর্গ নিয়ে ৮ ঘণ্টার মধ্যে সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে মোস্তফা কামাল (৬০), আব্দুল কাদের পাটওয়ারী (৬৫) নামে দুইজন ও রফিকুল ইসলাম (৫৫) নামে নিজ বাড়ীতে ১জন এবং হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবুল কাশেম নামের একজন মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)। মৃত ৪ জনের মধ্যে ৩ জনের বাড়ীই হাজীগঞ্জ পৌরসভায় ও ১জনের বাড়ী উপজেলার বাকিলা ইউনিয়নে

রোববার (৩১ মে) দুপর ১২টা থেকে বিকাল ৭টার মধ্যে এসব ব্যক্তি মৃত্যুবরণ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনা উপসর্গ নিয়ে দুপর ১২টার টার পরে মৃত্যুবরণ করেন রফিকুল ইসলাম। তিনি গত কয়েকদিন ধরে ঠাণ্ডা জ্বর ভুগছিলেন। এর মধ্যে তিনি সুস্থও হয়েছেন। পরবর্তীতে গত বৃহস্পতিবার থেকে আবারো জ্বর হয়। সর্বশেষ রবিবার (৩১ মে) সকালে তিনি নিজেই হাজীগঞ্জ বিসমিল্লাহ জেনারেল হাসপাতালে ব্লাড, সুগারসহ কয়েকটি টেস্ট করতে দিয়ে আসনে। টেস্টের ফলাফল দিতে দেরী হওয়ায় তিনি বাড়ী চলে যান। বাড়ীতে গিয়েই মৃত্যুর কোলে ঢলে পড়েন।

তিনি ইসলামী শাসন আন্দোলন হাজীগঞ্জ উপজেলা শাখার একজন কর্মী ছিলেন। তার বাড়ী উপজেলার পৌরসভাধীন ৩নং ওয়ার্ড খাটরা বিলওয়াই গ্রামে। হাজীগঞ্জ বাজারের আল আকসা টেইলার্সের মালিক ছিলেন। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

রোববার সকালে ভর্তির ৫০ মিনিটের মাথায় মারা যান মোস্তফা কামাল (৬০)। তিনি করোনার উপসর্গে ভুগছিলেন। হাসপাতাল সূত্রে জানায়, হাজীগঞ্জ উপজেলার বাকিলা এলাকার সাতবাড়িয়া গ্রামের মোস্তফা কামাল করোনার উপসর্গ নিয়ে সকাল ১০টার দিকে হাসপাতালে আসেন। আইসোলেশনে ভর্তির পর সকাল ১০টা ৫০ মিনিটের সময় তিনি মারা গেছেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তাকে বিশেষ ব্যবস্থায় দাফন করা হবে।

অপরদিকে বিকেল ৩টার সময় একই উপজেলার পৌরসভাধীন ৬ নং ওয়ার্ড মকিমাবাদ এলাকার আব্দুল কাদের পাটওয়ারী (৬৫) নামের ব্যক্তি একই উপসর্গ নিয়ে সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন। তাকে অক্সিজেন দেয়ার পরপরই তিনি মারা যান। তিনি মাত্র ১০ মিনিট আইসোলেশনে ছিলেন। তার নমুনা সংগ্রহ করা হবে এবং বিশেষ ব্যবস্থায় দাফন করা হবে।

আইসোলেশন ইউনিটে মৃত দুই ব্যক্তির তথ্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুজাউদ্দৌলা রুবেল নিশ্চিত করেন।

অপর দিকে সন্ধ্যা ৭টার সময় হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবুল কাশেম নামে এক ব্যক্তি জ্বর, সর্দি, কাশি এবং শ্বাসকষ্ট নিয়ে যাওয়ার ৫টার মধ্যে মৃত্যুবরণ করেন। হাসপাতালের কর্তব্যরত ডাক্তার মো. বেলায়েত হোসেন বলেন, হাসপাতালে আনার পর অক্সিজেন দেয়ার পূর্বেই তিনি মৃত্যুবরণ করেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তার ডায়াবেটিকসও বেশী ছিল।

মো. আবুল কাশেম হাজীগঞ্জ পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ছিলেন।

নিহতদের স্বাস্থ্য বিধি মেনে হাজীগঞ্জ উপজেলা করোনা মৃত্যুতে দাফন কমিটির নেতৃত্ববৃন্দ মাওলানা জুবায়েরের নেতৃত্বে দাফনা করা হবে।

ইত্তেফাক/আরএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত