বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭
৩২ °সে

১০ হাজার বস্তা সিমেন্টসহ ভৈরব নদে কার্গো জাহাজ ডুবি

১০ হাজার বস্তা সিমেন্টসহ ভৈরব নদে কার্গো জাহাজ ডুবি
খুলনায় দুই কার্গোর আঘাতে ডুবে যায় সিমেন্ট বোঝাই এমভি একেএম শাহনেওয়াজ কার্গো ডুবে যায়। ছবি: ইত্তেফাক

খুলনায় ১০ হাজার বস্তা সিমেন্ট বোঝাই একটি কার্গো জাহাজ নদীতে ডুবে গেছে। মঙ্গলবার সকালে ফুলতলা উপজেলার শিকিরহাট এলাকার ভৈরব নদে অপর একটি সিমেন্ট বোঝাই কার্গোর আঘাতে কার্গো জাহাজ এমভি একেএম শাহনেওয়াজ ডুবে যায়। ক্ষতিগ্রস্ত কার্গোটির চালকের দাবি, এতে আনুমানিক দুই কোটি টাকার ক্ষতি হয়েছে।

কার্গো জাহাজ এমভি একেএম শাহনেওয়াজের মাস্টার মো. কামালউদ্দিন জানান, গত ৬ মে মুন্সিগঞ্জ থেকে ১০ হাজার বস্তা শাহ সিমেন্ট বোঝাই করে এমভি একেএম শাহনেওয়াজ যশোরের বন্দর ও শিল্প শহর নওয়াপাড়ার উদ্দেশ্যে রওনা দেয়। কার্গোটি গত ৯ মে ফুলতলা উপজেলার শিকিরহাট ঘাটে পৌঁছে অবস্থান নেয়। করোনা ও শ্রমিক সঙ্কটের কারণে কার্গোটি নওয়াপাড়ায় পৌঁছে সিমেন্ট আনলোড করতে পারেনি। মঙ্গলবার সকাল ৯টার দিকে ১৬ হাজার বস্তা শাহ সিমেন্ট বোঝাই এমভি কচুরউল্লাহ ভৈরব নদে তাদের কার্গো জাহাজ ঘোরাতে গিয়ে এমভি একেএম শাহনেওয়াজকে আঘাত করলে কার্গোটির তলা ফেটে গিয়ে ভেতরে পানি প্রবেশ করে। একপর্যায়ে সিমেন্ট বোঝাই কার্গোটি ভৈরব নদে ডুবে যায়।

ক্ষতিগ্রস্ত কার্গো জাহাজ এমভি একেএম শাহনেওয়াজের মাস্টার কামালউদ্দিন অভিযোগ করেন, এমভি কচুরউল্লাহ কার্গো জাহাজটি তার মাস্টার মো. হাসান না চালিয়ে সুকানি মো. ফারুক চালাচ্ছিলেন। এ কারণে দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: ডাকে বিনা খরচে ঢাকায় যাবে রাজশাহীর আম

কার্গো জাহাজ এমভি কচুর উল্লাহ’র মাস্টার মো. হাসান বলেন, আমার হাতে ব্যথা থাকায় সুকানি মো. ফারুক জাহাজটি ঘুরাচ্ছিল।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, কার্গো জাহাজ এমভি একেএম শাহনেওয়াজের মাস্টার মো. কামালউদ্দিন ফুলতলা থানায় লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি তদন্তনাধীন। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত