শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খাগড়াছড়ি কারাগারে কয়েদির মৃত্যু

আপডেট : ০৪ জুন ২০২০, ০০:১৩

পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ-গণতান্ত্রিক) এর  প্রতিষ্ঠাতা সভাপতি তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা হত্যা মামলার আসামী পুলক জ্যোতি চাকমা খাগড়াছড়ি জেলা কারাগারে মারা গেছেন।

বুধবার ( ৩ জুন) দুপুরে খাগড়াছড়ি জেলা কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালের নেয়ার পথে তার মৃত্যু হয়। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

পুলক জ্যোতি চাকমার বিরুদ্ধে ২০১৮ সালের ৩ মে রাঙ্গামাটির নানিয়াচর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমা ও ৪ মে ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর প্রতিষ্ঠাতা সভাপতি তপন জ্যোতি চাকমাসহ ৫জনকে হত্যার ঘটনায় একাধিক মামলা রয়েছে।

এছাড়া খাগড়াছড়ি ও রাঙ্গামাটির বিভিন্ন থানায় অস্ত্র মামলা রয়েছে। এসব মামলায় গ্রেফতার হয়ে খাগড়াছড়ি কারাগারে ছিলেন খাগড়াছড়ির মহাজন পাড়া এলাকার চম্পা লাল চাকমার ছেলে পুলক জ্যোতি চাকমা। পুলক জ্যোতি চাকমা প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ এর সক্রিয় কর্মী ছিলেন। 

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. পূর্ণ জীবন চাকমা জানান, খাগড়াছড়ি জেলা কারাগার থেকে এক কয়েদিকে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হওয়ায় কর্তব্যরত চিকিৎসক কোন চিকিৎসা দিতে পারেননি। কারা কর্তৃপক্ষ তার বুকে ব্যথা ছিল বলে জানিয়েছে। মৃত ব্যক্তির করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। 

ইত্তেফাক/এসআই