শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রংপুরে আইনজীবীকে গলাকেটে হত্যা

আপডেট : ০৫ জুন ২০২০, ২৩:১৮

রংপুর মহানগড়ীতে চুরি করা দেখে ফেলায় আসাদুল হক (৬০) নামে এক সিনিয়র আইনজীবীকে  দুজন মিলে ছুরিকাঘাত ও জবাই করে হত্যা করেছে। এঘটনায় ঘাতক রতন মিয়া (২২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার বেলা পৌনে ২টার দিকে রংপুর নগরীর ৩২ নম্বর ওয়ার্ডের ধর্মদাস বারো আউলিয়া গ্রামে ওই আইনজীবীর বাড়িতে হত্যাকান্ডের এ ঘটনাটি ঘটেছে।

নিহত আসাদুল হক রংপুর জজ কোর্টের প্রাক্তন সহকারি পাবলিক প্রসিকিউটর ও সিনিয়র আইনজীবী ছিলেন।

আটক রতন মিয়া একই গ্রামের মৃত জাফর আলী ড্রাইভারের ছেলে। সে দীর্ঘদিন মাদকসেবন, চুরি-ছিনতাইসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত বলে জানান স্থানীয়রা। এর আগে ওই আইনজীবীর বাড়িতে দুই-তিনবার চুরির ঘটনায় গ্রাম্য সালিশ বৈঠকে রতনকে সতর্ক করা হয়েছিল।

পুলিশ ও স্থানীয় সূত্র জানা গেছে, শুক্রবার দুপুরে জুম্মার নামাজ আদায়ের প্রস্তুতি নিতে অযু করার সময় রতন মিয়া ও তার সঙ্গীকে বাড়িতে চুরি করতে দেখে ফেলেন আইনজীবী আসাদুল হক। একারণে ওই যুবকরা আইনজীবীকে বাড়িতে একা পেয়ে তার পেটে ছুরিকাঘাত করাসহ গলাকেটে হত্যা করে। পরে বাড়ির দেওয়াল টপকে পালানোর সময় স্থানীয় কয়েকজন মুসল্লি রতনকে হাতে নাতে আটক করে গণধোলাই দিয়ে পরে পুলিশে খবর দেয়। 

আরও পড়ুন: হাবিগঞ্জে ২ চেয়ারম্যান ও এক ইউপি মেম্বার সাময়িক বরখাস্ত

নিহতের স্ত্রী সাবেরা রহমান শেফালী বলেন, করোনার কারণে আমি গ্রামের বাড়ি মিঠাপুকুরে ছিলাম। এর আগেও রতন মিয়া একাধিকবার চুরি করেছে। আমি এই হত্যাকারীর সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

এদিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক যুবক হত্যার দায় স্বীকার করেছেন বলে জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রোকোনুজ্জামান। তিনি জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এছাড়া চুরি ও হত্যাকান্ডে জড়িত রতনের অপর সহযোগীকে গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে। হত্যাকান্ডটি স্বাভাবিক নয় বলে ধারনা করছে পুলিশ। 

ঘটনার খবর পেয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহীদুল্লাহ কাওছার, রংপুর বার সমিতির সভাপতি ও জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর আব্দুল মালেক, সাধারণ সম্পাদক আব্দুল হক প্রামাণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় পিপি আব্দুল মালেক এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, আমরা মর্মাহত এই হত্যাকান্ডের ঘটনায়। আগামী রবিবার বার সমিতির সভা করে হত্যাকান্ডের প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করা হবে।

ইত্তেফাক/ইউবি/এসি