বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
২৭ °সে

হাবিগঞ্জে ২ চেয়ারম্যান ও এক ইউপি মেম্বার সাময়িক বরখাস্ত

হাবিগঞ্জে ২ চেয়ারম্যান ও এক ইউপি মেম্বার সাময়িক বরখাস্ত
ছবি: সংগৃহীত

ত্রাণ বিতরণ ও প্রধানমন্ত্রীর আড়াই হাজার টাকা সহায়তা প্রদানে সুবিধাভোগিদের নামের তালিকায় অনিয়ম ও দুর্নীতির দায়ে হবিগঞ্জ জেলায় দুইজন চেয়ারম্যান ও এক মেম্বার সাময়িক বরখাস্ত হয়েছেন। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের কাছ থেকে এমন খবর পাওয়া গেছে। বরাখাস্ত হওয়া চেয়ারম্যান, মেম্বার সকলেই সরকারি দলের রাজনীতির সঙ্গে জড়িত।

বরখাস্ত হওয়া চেয়ারম্যানরা হলেন- লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাই এবং শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মুখলিছ মিয়া। বরখাস্ত হওয়া মেম্বার হলেন- হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য শফিউল ইসলাম তসকির।

আরও পড়ুন: চলনবিলে ডিমওয়ালা মা মাছ শিকারের মচ্ছোব

চেয়ারম্যান রফিকুর ইসলাম মলাইয়ের বিরুদ্ধে অভিযোগ, তিনি প্রধানমন্ত্রীর মোবাইল ব্যাংকিংয়ের নগদ অর্থ সহায়তায় অনিয়ম করেছিলেন। অপর চেয়ারম্যান মুখলিছ মিয়া ত্রাণ ও ভিজিডির চাল আত্মসাৎ করেছিলেন এবং ইউপি সদস্য ১০ টাকা কেজির চাল আত্মসাৎ করেছিলেন।

এছাড়া নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা যুবলীগের সভাপতি আলী আহমেদ মুসাকে কারণ দশার্নোর নোটিশ দেওয়া হয়েছে। তিনি খাদ্য গুদাম থেকে ভিজিডির চাল তুলে যথাসময়ে তা সুবিধাভোগীর মাঝে বিতরণ করেননি। এছাড়া ভিজিডির সঞ্চয়ের অর্থ ব্যাংকে যথাসময়ে জমা রাখেননি বলে তার বিরুদ্ধে অভিযোগ আছে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত