বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭
৩২ °সে

সেই নারীর বিরুদ্ধে এমপি এনামুলের এপিএসের মামলা

সেই নারীর বিরুদ্ধে এমপি এনামুলের এপিএসের মামলা
এনামুল হক ও আয়েশা আক্তার লিজা (সংগৃহীত ছবি)

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য এনামুল হকের দ্বিতীয় স্ত্রী দাবিদার আয়েশা আক্তার লিজার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা দায়ের করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে সংসদ সদস্য এনামুলের এপিএস, বাগমারা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বাদী হয়ে আয়েশা আক্তার লিজাকে একমাত্র আসামি করে মামলাটি দায়ের করেন। বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান শুক্রবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বাদী আসাদুজ্জামান নিজেকে সংসদ সদস্য এনামুলের এপিএস উল্লেখ করে এজাহারে দাবি করেছেন, উক্ত নারীকে সংসদ সদস্য ইসলামী শরীয়ত মোতাবেক বিয়ে করেছিলেন। দেনমোহরের টাকা পরিশোধ করে তাকে ইসলামী শরীয়ত মোতাবেক সম্প্রতি তালাকও দিয়েছেন। কিন্তু তিনি সংসদ সদস্যকে জিম্মি করে চাঁদাদাবি ও অনৈতিক সুবিধা আদায়ের জন্য সংসদ সদস্যকে জড়িয়ে ফেসবুকে ছবি প্রকাশ ও লেখালেখি করে সংসদ সদস্যের ভাবমূর্তি ও মানসম্মানের হানি করে চলেছেন বিধায় তিনি এই এজাহার দাখিল করলেন।

এদিকে স্ত্রী-সন্তান থাকার পরও সংসদ সদস্য এনামুল হকের প্রচলিত আইনে রেজিস্ট্রি-কাবিন ছাড়াই প্রেম-বিয়ে ও তালাকের গল্প রাজশাহীতে ‘ট্যক অব দ্য টাউনে’ পরিণত হয়েছে। শুধু তাই নয়, আরো প্রায় অর্ধডজন নারীর সঙ্গে উক্ত সংসদ সদস্যের বিশেষ সম্পর্কের মুখরোচক আলোচনা এখন স্থানীয়দের মুখে মুখে ফিরছে। সরকারি-বেসরকারি সংস্থার কর্মীরা ঐ আলোচনার তথ্য সংগ্রহ করছে বলে ওয়াকিবহাল সূত্রে জানা যায়।

অন্যদিকে সংসদ সদস্য এনামুলের দ্বিতীয় স্ত্রী আয়েশা আক্তার লিজা গত বৃহস্পতিবার বেলা ১১টায় বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির রাজশাহী বিভাগীয় কার্যালয়ে তার সঙ্গে সংসদ সদস্যের প্রেম, আগের স্বামীকে তালাক দেওয়ানো, ভ্রণ হত্যা ও প্রতারণার বিচার দাবিতে আহূত সংবাদ সম্মেলন হঠাত্ করেই স্থগিত করেছেন। এ বিষয়ে তিনি সাংবাদিকদের আনুষ্ঠানিক কিছু না বললেও নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সংসদ সদস্যের সঙ্গে দাম্পত্য সম্পর্ক রাখতে মহানগর আওয়ামী লীগের একজন প্রভাবশালী নেতার মধ্যস্থতার আশ্বাসে লিজা তার সংবাদ সম্মেলন স্থগিত করেছেন। এ বিষয়ে জাতীয় মহিলা আইনজীবী সমিতির রাজশাহী বিভাগীয় নেতৃবৃন্দও গণমাধ্যমকে আনুষ্ঠানিক কিছু বলেননি। তবে স্থগিত সংবাদ সম্মেলন আগামী ৬ জুন শনিবার একই সময়ে হতে পারে বলে সমিতির নেতৃবৃন্দ আভাস দিয়েছেন।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত