বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
২৯ °সে

করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীকে বাড়ি ছাড়তে মালিক ও ভাড়াটে পুলিশের হুমকি

করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীকে বাড়ি ছাড়তে মালিক ও ভাড়াটে পুলিশের হুমকি
স্বাস্থ্যকর্মী ইতি রহমানের ওয়াল থেকে। ছবি: ইত্তেফাক

করোনায় আক্রান্ত রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) এক স্বাস্থ্যকর্মীকে বাড়ি ছাড়ার হুমকির অভিযোগ পাওয়া গেছে বাড়ির মালিক ও পুলিশ সদস্যর বিরুদ্ধে। অভিযোগে প্রকাশ, বাড়িওয়ালাসহ বাড়ি ছাড়তে ফোন করে হুমকি ও গালাগাল করেছেন ওই বাড়ির ভাড়াটে পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই)। এ ঘটনায় এক ফেসবুক পোস্টের মাধ্যমে উদ্বেগ প্রকাশ ও বিচার চেয়েছেন ওই স্বাস্থ্যকর্মী।

করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্যসেবা দিতে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত ওই স্বাস্থ্যকর্মীর নাম ইতি রহমান। তিনি রাসিকের স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্যকর্মী।

শনিবার রাত পৌনে ৯ টার দিকে ইতি রহমান তার ফেসবুকে লিখেছেন, ‘‘করোনা কাজ করা মহাপাপ। বাড়িওয়ালা সকালে হুমকি দিয়েছে, বাড়ি ছেড়ে অন্য জায়গায় চলে যেতে বলেছেন। অনেক কথা কাটাকাটির পর থামেন। এখন পুলিশের এসআই নিচ থেকে ফোন করে হুমকি দেয়। আমি তাকে বলেছি, আমি সিটি করপোরেশনের স্বাস্থ্য সেবায় কাজ করছি। তবু আমাকে আজে বাজে কথা শুনায়। করোনা রোগীদের নিয়ে কাজ করতে আমাদের এ রকম হেনস্থা হতে হয়। তাহলে আমরা সুরক্ষা পাবো কোথায়? আমরা যে আজ আক্রান্ত আমাদের জীবনের কি কোন দাম নাই ?? শাস্তি চাই ...’’

আরও পড়ুন: ঘিওরের আকাশে দিনে রাতে বাহারি ঘুড়ি

খোঁজ নিয়ে জানা গেলো, করোনা ভাইরাসে আক্রান্ত ইতি রমহানকে হুমকি দেওয়া এসআই ইউসুফ আলী রাজশাহী মেট্টোপলিটন পুলিশের (আরএমপি) বিসিক পুলিশ ফাঁড়িতে কর্মরত। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আরএমপি’র মূখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, করোনা আক্রান্ত একজন স্বাস্থ্যকর্মীকে বাড়ি ছাড়ার হুমকি দেওয়ার বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ সঙ্গে জড়িত পুলিশ সদস্য ও বাড়িওয়ার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত