বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭
২৮ °সে

মানিকগঞ্জে সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু

মানিকগঞ্জে সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু
ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের দুটি উপজেলায় সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শনিবার শিবালয়ে এক দশম শ্রেণির ছাত্র ও ঘিওরে এককাদশ শ্রেণির ছাত্র সপের কামড়ে মারা যায়।

নিহতরা হলেন, নয়ন মিয়া (১৮)। সে ঘিওর উপজেলার বড়টিয়া গ্রামের আবুল বাশারের ছেলে এবং ঘিওর সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র। অপরজন হাসিবুল হাসান (১৫)। সে শিবালয় উপজেলার প্রবাসী আব্দুল কাদেরের ছেলে এবং সে টাঙ্গাইল ক্যাডেট স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র।

নিহত নয়ন মিয়ার পরিবার জানায়, শনিবার (২৭ জুন) দিবাগত রাত ৮টার দিকে পাশের এক বাড়ির ডিসের লাইন মেরামত করে ফেরার সময় তাকে সাপ কামড় দেয়। প্রথমে বিষয়টি নয়ন ও তার পরিবারের সদস্যরা গুরুত্ব দেয়নি। পরে তাকে স্থানীয় ওঝার মাধ্যমে ঝাড় ফুঁক দেওয়া হয়। তারপরও অবস্থা খারাপের দিকে গেলে রাত ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীকে বাড়ি ছাড়তে মালিক ও ভাড়াটে পুলিশের হুমকি

এদিকে, শিবালয় উপজেলার দিয়ারচর শাকরাইল গ্রামে শনিবার বিকালে হাসিবুল ঘুড়ি ওড়াতে গেলে সাপে কামড় দেয়। তাকেও প্রথমে ওঝার মাধ্যমে ঝাঁড় ফুক দেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কিন্তু সেখানে সাপের কামড়ের ভ্যাকসিন না থাকায় তাকে জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে এ্যাম্বুলেন্সেই মারা যায় হাসিবুল।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত